ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চুরির অপবাদ সইতে না পেরে আত্মহত্যা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
চুরির অপবাদ সইতে না পেরে আত্মহত্যা!

ঢাকা: বিদ্যুতের তার চুরির অপবাদ দেওয়ায় রাজধানীর খিলগাঁওয়ের মধ্য নন্দীপাড়ায় গাছের সঙ্গে রশি পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে এক ব্যক্তি আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। মৃত আবু মোহাম্মদ আলাউদ্দিন (৪৭) টাঙ্গাইলের সখিপুর উপজেলায় পল্লী বিদ্যুৎ অফিসের অফিস সহায়ক হিসেবে কর্মরত ছিলেন।

সোমবার (২৫ ডিসেম্বর) সকালে খিলগাঁও থানা পুলিশ মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

খিলগাঁও থানার উপপরিদর্শক (এসআই) সৈয়দ রুহুল আমিন জানান, খবর পেয়ে সকালে মধ্য নন্দীপাড়ার ৪ নম্বর রোডের একটি মাঠে কড়ই গাছের সঙ্গে গলায় রশি পেঁচানো অবস্থায় ওই ব্যক্তির ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

এসআই জানান, প্রাথমিকভাবে জানা গেছে, টাঙ্গাইলের সখিপুরে পল্লী বিদ্যুত অফিসের কর্মকর্তারা আলাউদ্দিনকে বিদ্যুতের তার চুরির অপবাদ দিয়ে আসছিলেন। সেই মিথ্যা অপবাদে তিনি মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। এ কারণে তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তবে বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে।

মৃত আলাউদ্দিনের ছেলে নাসির উদ্দিন আসিফ জানান, তার বাবা ৩০ বছরের বেশি সময় ধরে পল্লী বিদ্যুতে চাকরি করে আসছেন। গত আড়াই বছর ধরে চাকরি করেন টাঙ্গাইলের সখিপুর উপজেলায়। তবে গত ৬-৭ মাস ধরে সেখানকার কর্মকর্তারা তাকে বিদ্যুতের তার চুরির অপবাদ দিয়ে আসছিলেন। তার বিরুদ্ধে মামলা করার হুমকি-ধমকি দিতেন। তবে বরাবরই বিষয়টি মিথ্যা বলে নিজেকে নির্দোষ দাবি করেছেন তার বাবা আলাউদ্দিন। তবুও তাকে মানসিক টর্চার করতেন অফিসের কর্মকর্তা ও সহকর্মীরা।

মৃতের ছেলে নাসির উদ্দিন আরও জানান, সোমবার ভোর ৪টার দিকে টাঙ্গাইল থেকে ঢাকায় নিজ বাসায় আসেন আলাউদ্দিন। এসেই গায়ের জ্যাকেট ও মোবাইল ফোন পরিবারের সদস্যদের হাতে তুলে দিয়ে কিছুক্ষণ পরে বাসায় ফিরে আসবেন বলে বেরিয়ে যান। এর কয়েক ঘণ্টা পর তারা এলাকাবাসীর মাধ্যমে খবর পান, ৪ নম্বর রোডে একটি গাছের সঙ্গে গলায় ফাঁস দিয়েছেন আলাউদ্দন। সেখানে গিয়ে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ দেখতে পান পরিবারের সদস্যরা।

এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছেন আলাউদ্দিনের স্বজনরা। একই সঙ্গে তাকে মিথ্যা অপবাদ দেওয়া কর্মকর্তাদের শাস্তিও দাবি করেছেন তারা।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।