ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাখি উদ্ধার করতে গিয়ে দগ্ধ সেই যুবকের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
পাখি উদ্ধার করতে গিয়ে দগ্ধ সেই যুবকের মৃত্যু

ঢাকা: ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে বিদ্যুতের তারে আটকে পড়া টিয়া পাখি উদ্ধার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ ‘রবিনহুড দ্য অ্যানিমেল রেসকিউ সোসাইটি’র সদস্য তাশফিয়ান আতিফ (২২) মারা গেছেন। তার শরীরে ৯০ শতাংশ পোড়া ছিল।

এছাড়া একই ঘটনা দগ্ধ হয়েছে শফিকুর রহমান ও রূপক নামে দুই যুবক।

শুক্রবার (২২ ডিসেম্বর) পুলিশ আতিফের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) মধ্যরাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয় তার।  

ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের (ইনচার্জ) ইন্সপেক্টর মো.বাচ্চু মিয়া জানান, আতিফকে দগ্ধ অবস্থায় প্রথমে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। সেখান থেকে তাকে রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হলে সেখানেই মধ্যরাতে তিনি মারা যান।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে কেরানীগঞ্জের হাসনাবাদ ইনসাফ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত যুবক ছাড়াও উদ্ধারের সময় সঙ্গে থাকা আরও দুইজন দগ্ধ হয়।

রবিনহুড দ্য অ্যানিমেল সোসাইটির প্রধান আফজাল খান জানান, তাদের অফিস খিলগাঁওয়ে। তারা বিপদে পড়া পশুপাখি উদ্ধারের কাজ করেন। বৃহস্পতিবার বিকেলে মোবাইল কলের মাধ্যমে জানা যায় হাসনাবাদ এলাকায় বিদ্যুতের খুঁটিতে ঘুড়ির সুতায় একটি টিয়া পাখি আটকে আছে। এরপর তাদের ৫-৬ জনের একটি দল ঘটনাস্থলে যান পাখিটি উদ্ধারে।  

তিনি আরও জানান, ঘটনাস্থলে গিয়ে একটি তিনতলা বাড়ির ছাদে উঠেন উদ্ধারকারীরা। আতিফ তার হাতে থাকা লাঠি দিয়ে পাখিটি উদ্ধার করতে যায়। তবে লাঠিটি বিদ্যুতের তারে লাগার সঙ্গে সঙ্গে তারে আগুন জ্বলে ওঠে। এতে ৩ জন বিদ্যুতায়িত হন। দ্রুত তাদের বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। বর্তমানে ইনস্টিটিউটে রূপক ভর্তি আছে।

আতিফের বাবা মো. নাজমুল জানান, তাদের বাসা লালবাগ এলাকায়। আইডিয়াল কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্র আতিফ। পশুপাখির প্রতি ভালোবাসা থেকে লেখাপড়ার পাশাপাশি এ কাজে যুক্ত ছিল সে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।