ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিনা খরচে মালয়েশিয়া যাচ্ছে ৬৫ কর্মী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
বিনা খরচে মালয়েশিয়া যাচ্ছে ৬৫ কর্মী

ঢাকা: বিনা খরচে মালয়েশিয়ায় কাজ করতে যাচ্ছেন বাংলাদেশের ৬৫ জন কর্মী। সব ঠিকঠাক থাকলে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর)  দুপুরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তারা ঢাকা থেকে কুয়ালালামপুরের উদ্দেশে রওনা হবেন।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর বিনা খরচে কর্মী পাঠানো কর্মসূচির অধীনে এসব কর্মী পাঠানো হচ্ছে। কর্মসূচিটি বাস্তবায়ন করছে বেসরকারি রিক্রুটিং এজেন্সি ক্যাথারসিস ইন্টারন্যাশনাল।

বুধবার (২১ ডিসেম্বর) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের হলরুমে আনুষ্ঠানিকভাবে এসব কর্মীদের পাসপোর্ট, ভিসা ও বিএমইটির ইমিগ্রেশন ক্লিয়ারেন্স কার্ড তুলে দেওয়ার সময় এসব তথ্য জানান বায়রার সাবেক মহাসচিব ও ক্যাথারসিস ইন্টারন্যাশনাল লিমিটেডের কর্ণধার মো. রুহুল আমিন স্বপন।

স্বপন বলেন, কম খরচে বিদেশে কর্মী পাঠাতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগের বাস্তবায়নের জন্য এই পদ্ধতি সহায়ক ভূমিকা পালন করবে। এর ফলে বাংলাদেশি কর্মীদের অভিবাসন খরচ কমবে। এবং রেমিট্যান্স আয় উল্লেখযোগ্য হারে বাড়বে।

রুহুল আমিন স্বপন আরও বলেন, এই পদ্ধতিতে কর্মী পাঠানোর ফলে বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে ইতিবাচক ধারা চালু হচ্ছে। শুরুতে কর্মী বাছাইয়ের ক্ষেত্রে পিছিয়ে থাকা ও অসহায় পরিবারকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
এমকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।