ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উখিয়ায় রোহিঙ্গা শিবিরে কমিউনিটি নেতাসহ নিহত ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
উখিয়ায় রোহিঙ্গা শিবিরে কমিউনিটি নেতাসহ নিহত ২

কক্সবাজার: কক্সবাজারে উখিয়ায় পৃথক দুটি রোহিঙ্গা শিবিরে আধিপত্য বিস্তারের জেরে সন্ত্রাসী হামলায় এক কমিউনিটি নেতাসহ দুজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ভোরে ও সকাল ঘটনা দুটি ঘটে।

 

বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শামীম হোসেন। তিনি জানান, ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লক এবং ৪ নম্বর মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পে এ দুই ঘটনা ঘটেছে।

নিহতরা হলেন, উখিয়া উপজেলার ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের মোহাম্মদ আমিনের ছেলে মোহাম্মদ আব্দুল্লাহ ও ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মৃত সৈয়দ আহমদের ছেলে হেড মাঝি (প্রধান কমিউনিটি নেতা) নাদির হোসেন।

ওসি শামীম হোসেন বলেন, ভোরে উখিয়া উপজেলার ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকে ৭/৮ জনের একদল অজ্ঞাত রোহিঙ্গা সন্ত্রাসী মোহাম্মদ আব্দুল্লাহকে ঘর থেকে তুলে নিয়ে যায়। পার্শ্ববর্তী বাজারে রাস্তার ওপর ফেলে তাকে লক্ষ্য করে গুলি করে।  

খবর পেয়ে এপিবিএন পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ আব্দুল্লাহকে ক্যাম্প সংলগ্ন একটি ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে বৃহস্পতিবার সকালে উখিয়া উপজেলার ৪ নম্বর মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি নাদির হোসেনকে একদল রোহিঙ্গা সন্ত্রাসী ঘর থেকে ডেকে নিয়ে রাস্তার ওপর গুলি ও ছুরিকাঘাত করে। ঘটনাস্থলে তাদের মৃত্যু হয় বলে জানান ওসি শামীম হোসেন।

তিনি বলেন, সকালে ৪ নম্বর মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি নাদির হোসেনকে হত্যার খবর পেয়ে এপিবিএন পুলিশ ও থানা পুলিশের পৃথক দুটি দল ঘটনাস্থলে পৌঁছার আগেই সন্ত্রাসীরা পালিয়ে যায়।  

কারা, কী কারণে এ দুই হত্যার ঘটনা ঘটিয়েছে, পুলিশ তা নিশ্চিত নয়। প্রাথমিকভাবে রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে এ খুনের ঘটনা ঘটেছে বলে ধারণা করছে পুলিশ

ওসি মো. শামীম হোসেন জানান, নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
এসবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।