ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

র‍্যাবের হাতে আরও গ্রেপ্তার ৬, মোট ৮৯০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
র‍্যাবের হাতে আরও গ্রেপ্তার ৬, মোট ৮৯০

ঢাকা: নাশকতার অভিযোগে আরও ৬ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

এ নিয়ে ২৮ অক্টোবর সহিংসতা ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির দায়ে এখন পর্যন্ত র‍্যাবের হাতে ৮৯০ জন গ্রেপ্তার হয়েছেন।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, গত ২৮ অক্টোবর এবং পরে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহন ভাঙচুর ও অগ্নিসংযোগসহ বিভিন্ন নাশকতা ঘটানো হয়। সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্য বিশ্লেষণ করে জড়িতদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বাড়ায় র‍্যাব।

এরই ধারাবাহিকতায় ১৯ ডিসেম্বর ঢাকার পল্লবী থেকে যানবাহনে অগ্নিসংযোগ, ভাঙচুর ও নাশকতার মামলায় শাহজাদপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আদম আলী সরকার এবং চট্টগ্রামের কোতোয়ালি থেকে চট্টগ্রাম জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সরোয়ার উদ্দিন সেলিমসহ দেশের বিভিন্ন স্থান থেকে সর্বমোট ছয়জনকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে ২৮ অক্টোবর ও পরবর্তী সময়ে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত মোট ৮৯০ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিএনপির হরতালে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‍্যাবের ১৩০টি টহল দলসহ সারাদেশে ৪২২টি টহল দল মোতায়েনের পাশাপাশি গুরুত্বপূর্ণ এলাকায় র‍্যাবের রোবাস্ট টহল পরিচালিত হচ্ছে।

যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তায় দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে টহলের মাধ্যমে এসকর্ট দিয়ে নিরাপদে গন্তব্যে পৌঁছে দেওয়া হচ্ছে। এ ছাড়া, যেকোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানে র‍্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
পিএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।