ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এমসি কলেজের সাবেক অধ্যক্ষ সালেহ আহমদের ইন্তেকাল, পররাষ্ট্রমন্ত্রীর শোক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
এমসি কলেজের সাবেক অধ্যক্ষ সালেহ আহমদের ইন্তেকাল, পররাষ্ট্রমন্ত্রীর শোক

সিলেট: সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মুরারিচাঁদ (এমসি) কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৫ বছর।

শনিবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় নগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। এমসি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক তৌফিক এজদানী মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

১৯৬৩ সালে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার সৈয়দপুর গ্রামে প্রফেসর মো. সালেহ আহমদের জন্ম। চতুর্দশ বিসিএস পরীক্ষায় সাধারণ শিক্ষা ক্যাডারে উত্তীর্ণ হন। পরে ময়মনসিংহ গফরগাঁও সরকারি কলেজে মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক হিসেবে ১৯৯৩ সালে যোগ দিয়ে কর্মজীবন শুরু করেন।

১৯৯৪-২০০১ সালে এমসি কলেজে, এরপর ২০০১ সালে রাজশাহী সিটি সরকারি কলেজে এবং পরবর্তীতে আবারও পদোন্নতি পেয়ে এমসি কলেজে মনোবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হয়ে যোগদান করেন। পরবর্তীতে এই কলেজের অধ্যক্ষের দায়িত্বে ছিলেন তিনি।

এদিকে, গুণী শিক্ষাবিদ এমসি কলেজের সাবেক অধ্যক্ষ মো. সালেহ আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এক শোকবার্তায় তিনি বলেন, অধ্যাপক মো. সালেহ আহমদ সর্বজনশ্রদ্ধেয় শিক্ষক ছিলেন। সিলেটের শিক্ষাঙ্গনে তিনি অসামান্য ভূমিকা রেখেছেন।

পররাষ্ট্রমন্ত্রী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
এনইউ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।