ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে ৪০০ বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
ফেনীতে ৪০০ বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা 

ফেনী: নানা কর্মসূচি মধ্যে দিয়ে ফেনীতে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। একই সঙ্গে ৪০০ জন বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

 

শনিবার (১৬ ডিসেম্বর) দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও পুলিশের যৌথ উদ্যোগে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনি ও পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে মহান বিজয় দিবসের শুভ সূচনা করা হয়। পরে ভাষা শহীদ আবদুস সালাম স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, প্যারেড পরিদর্শন, কুচকাওয়াজ ও সালাম গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন রোভার স্কাউট, গার্লস গাইট, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষার্থীরা। অংশগ্রহণকারীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।  

এছাড়া জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করা হয়। এতে ৪০০ বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা ও উপহারসামগ্রী বিতরণ দেন জেলা প্রশাসক মুছাম্মাৎ শাহীনা আক্তার।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ফেনীর উপ-পরিচালক গোলাম মো. বাতেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার জাকির হাসান, সিভিল সার্জন ডা. সিহাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা হাফেজ আহমেদ, বীর মুক্তিযোদ্ধা মোস্তফা হোসেন। এছাড়া অনুষ্ঠানে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।