ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পতাকা অবমাননার প্রতিবাদ করায় মুক্তিযোদ্ধার সন্তানের ওপর হামলা, আটক ১২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
পতাকা অবমাননার প্রতিবাদ করায় মুক্তিযোদ্ধার সন্তানের ওপর হামলা, আটক ১২

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে বিজয় দিবসে পতাকার অবমাননার প্রতিবাদ করায় হোটেল শ্রমিকদের হামলায় ওমর ফারুক ও আরিফুর রহমান নামে দুই মুক্তিযোদ্ধার সন্তান আহত হয়েছেন। তাদের জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) সকল ৮টার দিকে শহরের উত্তর তেমুহনী এলাকায় মোহাম্মদীয়া নামক হোটেলে এ ঘটনা ঘটে।

এ সময় বিক্ষুব্ধ জনতা হোটেল বন্ধ করে বিক্ষোভ করতে থাকেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ১২ হোটেল কর্মচারীকে আটক করেছে পুলিশ। হোটেলটি এখন বন্ধ আছে।

আহত ওমর ফারুক উত্তর হামছাদী ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার এবং আরিফুর রহমান রায়পুর উপজেলার চর বংশী ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার। তারা দুইজনেই মুক্তিযোদ্ধার সন্তান।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বিজয় দিবস উপলক্ষ্যে প্রত্যেক প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। উত্তর তেমুহনী এলাকায় মোহাম্মদীয়া হোটেল কর্তৃপক্ষ বিকৃতভাবে জাতীয় পতাকা উত্তোলন করে। এসময় ওই হোটেলে সকালের নাস্তা খেতে গিয়ে পতাকার অবমাননার দৃশ্যটি তাদের চোখে পড়লে এর প্রতিবাদ করেন তহশিলদার ওমর ফারুক।

এতে হোটেলের ম্যানেজার মায়নুল হাসান সাকিবের সঙ্গে কথাকাটাকাটির একপর্যায়ে ওমর ফারুককে চড় দেন তিনি। হোটেলের শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে ওমর ফারুকের ওপর হামলা চালায়। এসময় তাকে রক্ষা করতে গিয়ে হামলার শিকার হন আরেক তহশিলদার আরিফুর রহমান। পরে স্থানীয়রা তাদের দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

এদিকে জাতীয় পতাকার অবমাননার ঘটনায় ক্ষুব্ধ হয়ে স্থানীয় মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তান ইউনিটের নেতাকর্মীরা। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পুলিশ ওই হোটেলের ১২ কর্মচারীকে আটক করে থানায় নিয়ে যায়।

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) ওলি উল্ল্যাহ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান বাংলানিউজকে জানান, বিষয়টি খুবই দুঃখজনক। তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছি। এটি ফৌজদারি অপরাধ। এ ঘটনায় নিয়মিত মামলা নিতে সদর থানাকে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।