ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কেরু চিনিকলের আখ মাড়াই মৌসুম শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
কেরু চিনিকলের আখ মাড়াই মৌসুম শুরু

চুয়াডাঙ্গা: জেলার দর্শনায় কেরু চিনিকলের আখ মাড়াই মৌসুম শুরু হয়েছে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকেলে চিনিকলের কেইন ক্যারিয়ারের ডোঙায় আখ নিক্ষেপের মধ্য দিয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এর আগে দোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান শেখ শোয়েবুল আলম। করপোরেশনের সচিব চৌধুরি রুহুল আমিন কায়সারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন করপোরেশনের পরিচালক (উৎপাদন ও প্রকৌশলী) আতাউর রহমান খান, জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা, পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজু, কেরু অ্যান্ড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোশাররফ হোসেন, শ্রমিক ইউনিয়নের সভপাতি ফিরোজ হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক মাসুদুর রহমান।  

এ সময় অতিথিরা বলেন, আখের মূল্য বৃদ্ধি হয়েছে এ জন্য আবারও আখ চাষের পরিমাণ বাড়ছে। এছাড়া আখ চাষ বাড়াতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। আশা করা যায়, এবার লক্ষ্যমাত্রা পূরণ হবে।

২০২৩-২৪ মাড়াই মৌসুমে ৫২ কার্যদিবসে ৬৫ হাজার আখ মাড়াই করে ৪ হাজার চিনি আহরণের মাত্রা নির্ধারণ করা হয়েছে। যাতে চিনি আহরণের হার ৬ দশমিক ২০ শতাংশ। যার বিপরীতে মিলজোন এলাকায় ৩ হাজার ৮০২ একর জমিতে দণ্ডায়মান আখ আছে।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।