ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জমি বিক্রি করতে গিয়ে জানলেন তিনি মৃত!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
জমি বিক্রি করতে গিয়ে জানলেন তিনি মৃত! রফিজদ্দিন হাওলাদার

বরিশাল: বরিশালের মুলাদীতে জমি বিক্রি করতে গিয়ে নিজেকে মৃত বলে জানলেন বৃদ্ধ রফিজদ্দিন হাওলাদার (৯০)।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) মুলাদী উপজেলা সাব-রেজিস্টারের কার্যালয়ে এ ঘটনা ঘটে।

ঘটনার শিকার রফিজদ্দিন হাওলাদার উপজেলার নাজিরপুর ইউনিয়নের পশ্চিম চর নাজিরপুর গ্রামের বাসিন্দা।

মুলাদী উপজেলা সাব-রেজিস্টার পার্থ প্রতীম মুর্খাজী বলেন, বর্তমানে জমি হস্তান্তর করতে জাতীয় পরিচয়পত্র এবং অনলাইন যাচাইয়ের অনুলিপি প্রয়োজন হয়। অনলাইনে যাচাই করতে গিয়ে তার জাতীয় পরিচয়পত্র পাওয়া যায়নি। পরে নির্বাচন অফিস থেকে তিনি জীবিত থাকার একটি কাগজ দেওয়ার পর দলিল সম্পাদন করা হয়েছে।

মুলাদী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুস সালাম খান জানান, রফিজদ্দিন নির্বাচন কার্যালয়ে এসেছিলেন। আমি সার্চ করে দেখলাম ডেড ভোটার। হয়ত তথ্য সংগ্রহকারীরা ভুল করেছে। নির্বাচনের পর বিষয়টি ঠিক করে দেওয়া হবে বলে তাকে জানানো হয়েছে।

রফিজদ্দিন হাওলাদার সাংবাদিকদের জানান, বিশেষ প্রয়োজনে জমি বিক্রি করতে হয়েছে তাকে। জমি বিক্রির জন্য জাতীয় পরিচয়পত্রের অনলাইন কপি তুলতে কম্পিউটারের দোকানে গেলে পাওয়া যায়নি। পরে অনুলিপি তুলতে নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে যান তিনি।

অনুলিপিতে দেখা যায়, রফিজদ্দিন হাওলাদারের জাতীয় পরিচয়পত্র নম্বর ২৮৪৮০২০৯৪৩, ভোটার নম্বর ০৬১৩০৯৭৩৯০৫০, ভোটার ক্রমিক নম্বর: ০, জন্ম তারিখ: ১৩-০৫-১৯৩৩, অবস্থা (Status): মৃত।

উপজেলা নির্বাচন কর্মকর্তা একটি অনুলিপি প্রিন্ট করে দিয়েছেন জানিয়ে বলেন, তাকে মৃত দেখানো হয়েছে। পরে ইউনিয়ন চেয়ারম্যানের প্রত্যয়নপত্র নিয়ে জমি বিক্রি নিবন্ধন (রেজিস্ট্রি) করেন তিনি।

বাংলাদেশ সময়: ০৮১১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।