ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে রেললাইন গলিয়ে নাশকতা, কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
গাজীপুরে রেললাইন গলিয়ে নাশকতা, কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার বনখড়িয়া এলাকায় অক্সি অ্যাসিটিলিনের মাধ্যমে রেললাইন গলিয়ে নাশকতা করেছে দুর্বৃত্তরা। এ নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা রেঞ্জের ডিআইজ সৈয়দ নুরুল ইসলাম।

বুধবার (১৩ ডিসেম্বর) ঘটনার পর ঢাকা রেঞ্জের ডিআইজ সৈয়দ নুরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন শেষে এ হুঁশিয়ারি।

ডিআইজ সৈয়দ নুরুল ইসলাম বলেন, ঘটনাস্থল থেকে অক্সি অ্যাসিটিলিন ও এলপিজি সিলিন্ডার জব্দ করা হয়েছে। তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ ধরনের ম্যাকানিজম যারা দিয়েছে, যারা নেতৃত্ব দিয়েছে তাদের আমরা আইনের আওতায় আনবো। এ ঘটনার মধ্য দিয়ে বাংলাদেশে ট্রেনে আর যেন কেউ নাশকতা চালাতে না পারে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে ভোরে দুর্বৃত্তরা বনখড়িয়া এলাকায় ঢাকা ময়মনসিংহ রেললাইন কেটে ফেলে। ফলে ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় একজন নিহত হয়েছে। ঘটনার পর সকালে উদ্ধারকারী টিম এসে উদ্ধার কাজ ও রেললাইনের মেরামত শুরু করে। সন্ধ্যা ৭টা পর্যন্ত উদ্ধারকারী টিম তাদের কাজ চালিয়ে যাচ্ছে।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার হানিফ আলী জানান, সন্ধ্যায় রেললাইন ক্লিয়ার করা হয়। পরে রেললাইন মেরামতের কাজ শুরু করা হয়েছে। তবে ট্রেন চলাচল স্বাভাবিক হতে আরও সময় লাগবে। ভোরে এ ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে ময়মনসিংহের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩।
আরএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।