ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিন সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগের প্রতিবাদে আরইউজের মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
তিন সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগের প্রতিবাদে আরইউজের মানববন্ধন

রাজশাহী: আচরণবিধি লঙ্ঘনের সংবাদ প্রকাশের জেরে রাজশাহীর তিন সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) উদ্যোগে মঙ্গলবার (১২ ডিসেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মহানগরীর কাদিরগঞ্জ এলাকায় এ কর্মসূচি পালিত হয়।

কর্মসূচিতে একাত্মতা ঘোষণা করে অংশ নেয় রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের রাজশাহী জেলা শাখা, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ, রাজশাহী সুশিক্ষা আন্দোলন মঞ্চ ও প্রথম আলো বন্ধুসভা।

কর্মসূচিতে বক্তারা বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে অভিযোগ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম গণমাধ্যমের শত্রুতে পরিণত হয়েছেন। তিনি তার অপকর্ম লুকাতে এখন সাংবাদিকদের কণ্ঠরোধ করতে চান। তিনি সাংবাদিকদের হয়রানির পথ থেকে সরে না এলে সাংবাদিকরাও তার সব সত্য সবার সামনে ধারাবাহিকভাবে তুলে ধরবে।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন আরইউজের সভাপতি রফিকুল ইসলাম। ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে বক্তব্য দেন- রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, সুশিক্ষা আন্দোলন মঞ্চের সভাপতি ফারুক হোসেন, বিএফইউজের যুগ্মমহাসচিব রাশেদ রিপন, নির্বাহী সদস্য বদরুল হাসান লিটন, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান শ্যামল, বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের রাজশাহী জেলার সভাপতি আসাদুজ্জামান আসাদ, রাজশাহীর জ্যেষ্ঠ সাংবাদিক সুজাউদ্দিন ছোটন, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবদুল হাকিম।  

মানববন্ধনে জ্যেষ্ঠ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, জিয়াউল গনি সেলিম, সুব্রত দাস, সাইফুর রহমান রকি, আজাহার উদ্দিন, মো. সালাহউদ্দিন, সেলিম জাহাঙ্গীর, মনজুরুল হক, আমজাদ হোসেন শিমুল, এনায়েত করিম, শাহরিয়ার অন্তু, রিমন রহমানসহ রাজশাহীতে কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
 
মানববন্ধনকালে অনুষ্ঠিত সমাবেশ সঞ্চালনা করেন আরইউজের সাধারণ সম্পাদক তানজিমুল হক।

শাহরিয়ার আলম রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে এবারও আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচনে অংশ নিচ্ছেন। জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং এই আসনের স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হকের সমর্থক মেরাজুল ইসলাম রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামীম আহমেদের কাছে লিখিত অভিযোগ করেন যে, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তাকে হুমকি দিয়েছেন। এই লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়।  

তবে সংবাদ মিথ্যা দাবি করে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব সিরাজুল ইসলাম রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশন সচিবালয়ের সচিবের কাছে আজকের পত্রিকা, প্রথম আলো ও কালের কণ্ঠের স্থানীয় প্রতিবেদকদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
এসএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।