ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

জাতীয়

আড়াইহাজারে হামলায় ৭ পুলিশ আহত, গুলিবিদ্ধ এক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
আড়াইহাজারে হামলায় ৭ পুলিশ আহত, গুলিবিদ্ধ এক

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে চোরাই মোটরসাইকেল উদ্ধার অভিযানে গিয়ে সন্দেহভাজন আসামি পক্ষের লোকজনের হামলার শিকার হয়ে ৭ পুলিশ সদস্য আহত হয়েছেন। এসময় শর্টগানের এক রাউন্ড গুলি ছুড়ে তারা আত্মরক্ষা করেন।

 

সোমবার (১২ ডিসেম্বর) ভোরে উপজেলার আড়াইহাজার থানাধীন দুপ্তারা ইউনিয়নের নতুন বান্টি গ্রীণ লাইন নিউ টাউন প্রকল্পের মেইন গেইট এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ ২ জনকে গ্রেপ্তার ও একটি মোটরসাইকেল জব্দ করেছে। পুলিশের ওপর হামলা ও দায়িত্বপালনে বাধা দেওয়া এবং চুরির ঘটনায় পৃথক দুটি অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন- সুফিয়ান ও নাজমুল।

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, আড়াইহাজার থানধীন দুপ্তারা ইউনিয়নের নতুন বান্টি এলাকায় পুলিশ ওয়ারেন্ট তামিল ও চোরাই মোটরসাইকেল উদ্ধারে অভিযান চালায়। এসময় নতুন বান্টির মৃত গিয়াসউদ্দিনের ছেলে মো. আলমগীর হোসেনের বাড়ির পাশে নম্বরবিহীন একটি লাল এবং কালো রংয়ের (ইয়ামাহা-FZ) মোটরসাইকেল পরিত্যক্ত অবস্থায় দেখতে পেয়ে পুলিশ সদস্যরা বাড়ির মালিক আলমগীর হোসেন, জাহাঙ্গীর হোসেন, ইয়াস্তাফিরকে মোটরসাইকেলের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে তারা জানায় যে, তাদের ছোট ভাই মোস্তাকিম (১৮) মোটরসাইকেলটি আবুল হোসেনের ছেলে পাভেলের কাছ থেকে ২৫ হাজার টাকায় কিনেছে।  

পরে মোবাইলের মাধ্যমে মোস্তাকিমের সঙ্গে কথা বলে জানা যায়, মোটরসাইকেলটি চোরাই/ছিনতাইকৃত এবং মোটরসাইকেলটি সে পাভেলের কাছ থেকে টাকার বিনিময়ে কিনেছে। মোস্তাকিমের দুই ভাই আলমগীর ও জাহাঙ্গীরসহ পাভেলের বাড়িতে পুলিশ সদস্যরা যান। পাভেলকে জিজ্ঞাসাবাদ করলে তিনি মোটরসাইকেলটি চোরাই বলে স্বীকার করেন। এ সময় পাবেলকে আটক করলে তার বড় ভাই পারভেজ (৩২) ও আবিদ (১৬) এবং তার পিতা মো. আবুল পাল্লা এলাকার বন্ধের বাড়ি এলাকায় ডাকাত ডাকাত বলে চিৎকার চেঁচামেচি করে দেশীয় অস্ত্রসস্ত্রসহ গ্রামবাসী নিয়ে পুলিশের ওপর অতর্কিত হামলা চালিয়ে পাভেলকে ছিনিয়ে নিয়ে যায়।

খবর পেয়ে টহল পুলিশের আরও টিম উপস্থিত হলে হামলাকারীরা আরও ক্ষিপ্ত হয়ে পুলিশের প্রাণনাশ এবং গাড়ি ভাংচুরের চেষ্টা করলে পুলিশ সদস্য রায়হান আত্মরক্ষার্থে শর্টগানের এক রাউন্ড গুলি ছোড়েন। এতে হামলাকারী মৃত ছাবেদ আলীর ছেলে মো. শরিফ (৪০) আহত হয়। তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে। তাদের আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

আহত পুলিশ সদস্যরা হলেন- সহকারী উপ পরিদর্শক (এএসআই) কুদ্দুস আলী, এএসআই আবু তাহের, পুলিশ সদস্য রমজান, জহিরুল ইসলাম, মাহফুজ ও আবু রায়হান।

পুলিশের গুলিতে আহত শরীফ বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ জানান, আসামি গ্রেপ্তার অভিযানে গেলে পুলিশের ওপর হামলা হয়। এসময় ৭ পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এক রাউন্ড গুলি করে। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
এমআরপি/নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।