ঢাকা, মঙ্গলবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে পেঁয়াজের বাজারে অভিযান, দোকানিকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
ময়মনসিংহে পেঁয়াজের বাজারে অভিযান, দোকানিকে জরিমানা

ময়মনসিংহ: ময়মনসিংহে পাইকারি ও খুচরা পর্যায়ে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১১ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত সদর উপজেলার শম্ভুগঞ্জ বাজার এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সালমান রনি এবং মেহেদী হাসান যৌথভাবে এই অভিযান চালান।

এ সময় স্থানীয় একটি দোকানে ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় তিন হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে পাইকারি ও খুচরা পর্যায়ে সব ক্রয় ও বিক্রয়ের ভাউচার সংরক্ষণসহ মূল্য তালিকা সংরক্ষণ এবং প্রদর্শনের নির্দেশনা দেওয়া হয়।    

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুস ছালাম বাংলানিউজকে খবরের সত্যতা নিশ্চিত করেছেন।  

তিনি জানান, পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে রাখতে সতর্কতামূলকভাবে এই অভিযান চালানো হয়েছে। এ সময় বাজার তদারকি করে সংশ্লিষ্ট ব্যবসায়িদের যৌক্তিক মূল্যে পেঁয়াজ বিক্রির নির্দেশ দেওয়া হয়। অন্যথায় ভোক্তা অধিকার সংরক্ষণ এবং বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

অভিযানে জেলা কৃষি বিপণন কর্মকর্তা মো. জিল্লুল বারীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।