ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে পেঁয়াজ-রসুনের রসিদ না থাকায় দুই আড়তকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
হবিগঞ্জে পেঁয়াজ-রসুনের রসিদ না থাকায় দুই আড়তকে জরিমানা

হবিগঞ্জ: মজুদ করে রাখা পেঁয়াজ-রসুনের রশিদ দেখাতে না পারায় হবিগঞ্জে দুই আড়তকে জরিমানা করা হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে হবিগঞ্জ শহরের চাষি বাজারে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনমুন নাহার।

তিনি বাংলানিউজকে বলেন, চাষি বাজারে একজন বড় আড়তদার ও একজন ছোট আড়তদারকে জরিমানা করা হয়েছে। এ সময় ভোক্তা অধিকার আইনে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মুনমুন নাহার আরও বলেন, চাষি বাজারে গিয়ে দেখা যায়, একটি আড়তে বেশকিছু রসুন মজুদ করে রাখা। কিন্তু আড়তদারের কাছে কোনো রসিদ নেই। এজন্য তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

একইভাবে রসিদ ছাড়া পেঁয়াজ মজুদ করে রাখার অপরাধে অপর আড়তদারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তবে ব্যবসায়ী সংগঠনের নেতারা হবিগঞ্জ জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে কাজ করছেন এবং এজন্য মজুতদারদের পরিচয় প্রকাশ করা হয়নি বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট জানিয়েছেন।

এর আগে জেলা প্রশাসক দেবী চন্দ হবিগঞ্জের বাজারে পেঁয়াজের মূল্য বেঁধে দিয়েছেন। পাইকারি এলসি পেঁয়াজের মূল্য ১২০ টাকা এবং খুচরা মূল্য ১২৫ টাকা।

প্রশাসনের নির্দেশনা অনুযায়ী খুচরা বিক্রেতারা এক বা দুই বস্তার বেশি পেঁয়াজ একসঙ্গে ক্রয় করতে পারবেন না। খুচরা ক্রেতারা ক্রয় করতে পারবেন সর্বোচ্চ এক কেজি। বিক্রেতারা সর্বনিম্ন ২৫০ গ্রাম পেঁয়াজও বিক্রি করবেন।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।