ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহাখালী রয়েল পেট্রোল পাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত বেড়ে ৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
মহাখালী রয়েল পেট্রোল পাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত বেড়ে ৩ ফাইল ছবি

ঢাকা: রাজধানীর মহাখালী রয়েল পেট্রোল পাম্পে গ্যাস পাইপ থেকে বিস্ফোরণে আটজন দগ্ধের ঘটনায় আমির হোসেন শুভ (৩৫) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। তার শরীরের ৩৫ শতাংশ দগ্ধ হয়েছিল।

এ ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে তিনজন হলো।

সোমবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আমির মৃত্যু হয়।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আমির হোসেনের ৩৫ শতাংশ দগ্ধ হয়েছিল ও শ্বাসনালি ক্ষতিগ্রস্ত হয়েছিল। প্রথম দিন থেকে তাকে আইসিইউতে রাখা হয়েছিল।

এছাড়া ভর্তি মাসুমের ৬০ শতাংশ, রানার ৫ শতাংশ, মামুনের ৫ শতাংশ, জীবনের ৮ শতাংশ, কামাল শরীরের ১৫ শতাংশ ও মাথায় আঘাত নিয়ে ভর্তি আছেন। তাদের মধ্যে মাসুম ও কামাল আবেদীন আইসিইউতে আছেন।

নিহত আমির হোসেনের ভাই হাবিবুর রহমান জানান, তাদের বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার সোলআনা গ্রামে। বাবার নাম সেলিম শেখ। বর্তমানে মোহাম্মদপুর বসিলা এলাকায় থাকতেন তারা এবং মহাখালী রয়েল সিএনজি পাম্পের ক্যাশিয়ার ছিলেন আমির।

এর আগে রোববার (১০ ডিসেম্বর) রাত ৯টার দিকে শরীরের ৬৫ শতাংশ দগ্ধ নিয়ে সালাউদ্দিনের মৃত্যু হয় ও বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে ১৫ শতাংশ দগ্ধ নিয়ে আবুল খায়েরের মৃত্যু হয়।

ডা. তরিকুল ইসলাম জানান, মহাখালী থেকে দগ্ধ হয়ে আটজন ইনস্টিটিউটে এসেছিলেন। তাদের সবার অবস্থা আশঙ্কাজনক ছিল। আগুনের তীব্রতা ছিল অনেক বেশি। অনেকের কম শতাংশ দগ্ধ হলেও তীব্রতা অনেক বেশি থাকায় তাদের শ্বাসনালি দগ্ধ হয়।

আরও পড়ুন>> মহাখালীতে আগুন নেভাতে গিয়ে বিস্ফোরণে দগ্ধ আরেকজনের মৃত্যু

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
এজেডএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।