ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

জাতীয়

পাবনায় ট্রেনের বগি লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
পাবনায় ট্রেনের বগি লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

পাবনা: পাবনার ঢালারচর থেকে ছেড়ে আসা রাজশাহী হয়ে চাঁপাইনবাবগঞ্জগামী ঢালারচর এক্সপ্রেস ট্রেনের ২টি বগির ৮টি চাঁকা লাইনচ্যুত হয়েছে। এতে পাবনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

 

তবে এই ঘটনায়  হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

সোমবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ৭ টার দিকে পাবনার কাশিনাথপুর- বাঁধেরহাট রেল স্টেশনের মাঝে এ দুর্ঘটনা ঘটে।  

পাকশী বিভাগীয় প্রকৌশলী -২ বীরবল মণ্ডল এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, সোমবার (১১ ডিসেম্বর) সকালে পাবনার ঢালারচর থেকে রাজশাহী আসছিল ঢালারচর এক্সপ্রেস ট্রেনটি। পাবনার কাশিনাথপুর- বাঁধের হাটের মাঝামাঝি ট্রেনটি এলে দুটি বগির ৮টি চাঁকা লাইনচ্যুত হয়। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এই ট্রেনটি রাজশাহী হয়ে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত যাতায়াত করে।

এদিকে, দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধার করতে সকাল পৌনে ৮ টার সময় ঈশ্বরদী লোকোমোটিভ ডিজেল কারখানা থেকে  রিলিফ ট্রেন ঈশ্বরদী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে গেছে।  

ট্রেনটি উদ্ধার করতে কিছুটা সময় লাগবে বলে জানান বীরবল মণ্ডল।  

রেলের এ প্রকৌশলী বলেন, এ ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা হারুন অর রশীদকে আহ্বায়j করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ, পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন, পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলামসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে এই রুটে অন্যকোনো ট্রেন চলাচল না করায় কোনো রুটের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ নেই।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।