ঢাকা, মঙ্গলবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

জাতীয়

ম্যাজিস্ট্রেট দেখামাত্র ২২০ টাকার পেঁয়াজ নামল ১০০ টাকায়

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
ম্যাজিস্ট্রেট দেখামাত্র ২২০ টাকার পেঁয়াজ নামল ১০০ টাকায়

ফেনী: কারসাজি করে বৃদ্ধি করা পেঁয়াজের দাম বাজারে হঠাৎ ম্যাজিস্ট্রেট দেখে ২২০ থেকে কমে বিক্রি হয়েছে ১০০ টাকা কেজি দরে।  

রোববার (১০ ডিসেম্বর) বিকেলে ফেনীর ছাগলনাইয়া পৌর শহরে অভিযান পরিচালনা করেন ছাগলনাইয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম।

এ সময় এ ঘটনা ঘটে।

এ সময় ফেনীর ছাগলনাইয়ায় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অপরাধে দুই দোকানিকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।  

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, পেঁয়াজ অস্থিতিশীল করতে একশ্রেণির অসাধু ব্যবসায়ী বিভিন্ন লোকাল বাজারের সংকট দেখাচ্ছে। ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর পেয়ে ও ম্যাজিস্ট্রেটকে বাজারে দেখে কিছুক্ষণ আগেও যে পেঁয়াজ দোকানদার ২২০ টাকা বিক্রি করেছিল তা মুহূর্তেই ১০০ টাকা নেমে আসে। ওই সময় পেঁয়াজ কিনতে মানুষের ভিড় লেগে যায়।

ছাগলনাইয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম বলেন, নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করা যাবে না। যদি কোনো অসাধু ব্যবসায়ী চড়া দামে পেঁয়াজ বিক্রি করে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
এসএইচডি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।