ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি চলাচল বন্ধ, মাঝ পদ্মায় আটকা ৪ ফেরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি চলাচল বন্ধ, মাঝ পদ্মায় আটকা ৪ ফেরি ফাইল ফটো

মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে সাময়িক সময়ের জন্য ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

রোববার (১০ ডিসেম্বর) সকাল ৮টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল।

 

শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যার পর থেকেই নদীতে কুয়াশা পড়তে শুরু করে। রাত ১২টার পর কুয়াশার চাদরে ঢেকে যায় নদী পথ। পরে দুর্ঘটনা এড়াতে রাত সোয়া ১টা থেকে পাটুরিয়া দৌলতদিয়া এবং আরিচা-কাজিরহাট এই দুটি নৌরুটে ফেরি চলাচল সাময়িক সময়ের জন্য বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এ সময় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে মাঝ পদ্মায় নোঙর করে রাখে চারটি ফেরি।  

মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে বলেন, রাতে কুয়াশার কারণে ফেরির দিক নির্দেশনা বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে সাময়িক সময়ের জন্য ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ পদ্মায় আটকে আছে চার ফেরি। ফেরি চলাচল বন্ধ থাকায় বেশ কিছু পণ্য বোঝাই ট্রাক নৌপথ পারের অপেক্ষায় রয়েছে। কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হবে এবং সিরিয়ালি যানবাহনগুলোকে নৌপথ পার করা হবে বলে জানান এই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ০৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।