ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় বেশি দামে পেঁয়াজ বিক্রি, তিন ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়ায় বেশি দামে পেঁয়াজ বিক্রি, তিন ব্যবসায়ীকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় তিন ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

শনিবার (০৯ ডিসেম্বর) বিকেলে পৌর শহরের পুরাতন বাজারে এ অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শাহরিয়ার মুক্তার।  

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ভারত থেকে পেঁয়াজ না আসার খবরে স্থানীয় পাইকারি পেঁয়াজ ব্যবসায়ীরা শনিবার সকাল থেকে পেঁয়াজের দাম বাড়িয়ে দেয়। এ সময় তারা ১১০ টাকার কেজি মূল্যের পেঁয়াজ অতিরিক্ত দাম বাড়িয়ে ১৮০/২০০ টাকায় বিক্রি করছিল বলে অভিযোগ আসে। অভিযোগ পেয়েই অভিযানে নামেন উপজেলা প্রশাসন।  

এসময় অতিরিক্ত পেঁয়াজ মজুদ এবং ক্রয়মূল্যের চেয়ে অতিরিক্ত দামে বিক্রি করায় মোস্তাক মিয়া নামে একজন পাইকারি ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা এবং অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় খুচরা দোকানি প্রাণ লাল ও মো. রাজুকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শাহরিয়ার মুক্তার জানান, অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় পণ্য তালিকা সংরক্ষণ আইনে তাদের জরিমানা করা হয়েছে। বাজারের স্থিতিশীলতা বজায় রাখতে মনিটরিং ব্যবস্থ্যা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযান চলাকালে কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন ও বাজার কমিটির দপ্তর সম্পাদক মো. দুলু মিয়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।