ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁওয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রি, ৬ জনের জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২৩
ঠাকুরগাঁওয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রি, ৬ জনের জেল-জরিমানা

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে হঠাৎ করে পেঁয়াজের অস্বাভাবিক দাম বাড়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন।

শনিবার (৯ ডিসেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং জেলা কৃষি বিপণন কর্মকর্তাদের সহযোগিতায় জেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন।

এসময় বেশি দামে পেঁয়াজ বিক্রির অপরাধে ঠাকুরগাঁও গোবিন্দ নগর আড়তের মো. নুর জামাল এবং মো. মামুন নামে দুই পাইকারি ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারা অনুযায়ী ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার হোসাইন।

এছাড়াও শহরের কালীবাড়ি বাজারে বেশি দামে পেঁয়াজ বিক্রি এবং ক্রয় রশিদ না থাকায় কৃষি বিপণন আইন ২০১৮ এর ১৯ এর ১ (ঞ) ধারায় মো. পারভেজ, মো. মোশারুল ইসলাম, বাপ্পা এবং মো. আব্দুল হামিদকে জরিমানা করা হয়।
ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মন বিষয়টি সন্ধ্যায় নিশ্চিত করে তিনি জানান, কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত মুনাফা অর্জন করার উদ্দেশ্যে বেশি দামে পেঁয়াজ বিক্রি করছেন। এজন্য জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।