ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার প্রত্যয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২৩
দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার প্রত্যয়

ফরিদপুর: ‘উন্নয়ন শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ’  স্লোগানকে প্রতিপাদ্য করে ফরিদপুরে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস।

শনিবার (৯ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জাতীয় ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে দিনটির কর্মসূচি শুরু হয়।

 

এরপর বেলুন ও ফেস্টুন উড়িয়ে কর্মসূচি এগিয়ে নেন ফরিদপুর জেলা প্রশাসক (ডিসি) কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান, দুদক ফরিদপুরের উপ-পরিচালক রেজাউল করিম এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি প্রফেসর সুলতান মাহমুদ হীরক।  

এরপর সব সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিত্বশীল ব্যক্তিরা মানববন্ধনে দাঁড়িয়ে দুর্নীতির বিরুদ্ধে তাদের অবস্থান জানান দেন।  

মুজিব সড়কে মানববন্ধন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্নীতি বিরোধী আলোচনায় সভাপতিত্ব করেন দুদক ফরিদপুরের উপ-পরিচালক রেজাউল করিম।  

স্বাগত বক্তব্য দেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুলতান মাহমুদ হীরক। সেখানে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য তাহিয়াতুল জান্নাত রেমির সঞ্চালনায় আলোচনায় অংশ নেন সুশীল সমাজের প্রতিনিধি আসমা আক্তার মুক্তা, মহুয়া ইসলামসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা।  

এছাড়া সকাল ১১টার দিকে ফরিদপুর প্রেসক্লাব চত্বরে মুজিব সড়কে র‌্যালি করে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক)। এসব অনুষ্ঠানে বক্তারা সমাজের যার যার অবস্থান থেকে দেশের উন্নয়ন, শান্তি ও নিরাপত্তা বজায় রাখতে এবং ভবিষ্যৎ নাগরিকদের জন্য একটি সুন্দর বাংলাদেশ গড়ে তুলতে দুর্নীতিকে না বলার  প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।