ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

জাতীয়

মহাখালীতে ফিলিং স্টেশনে দগ্ধ ৮ জনেরই শ্বাসনালী পুড়ে গেছে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
মহাখালীতে ফিলিং স্টেশনে দগ্ধ ৮ জনেরই শ্বাসনালী পুড়ে গেছে

ঢাকা: রাজধানীর মহাখালীতে রয়েল পেট্রোল পাম্প নামের ফিলিং স্টেশনের গ্যাস পাইপের বিস্ফোরণে দগ্ধ আটজনের অবস্থা আশঙ্কাজনক।  

চিকিৎসক বলছেন, দগ্ধ সবারই শ্বাসনালী পুড়ে গেছে।

এছাড়া তাদের বেশ কয়েকজনের শরীরে আঘাতও লেগেছে। তারা সবাই শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন।

বুধবার (৬ ডিসেম্বর) রাত ৮টার দিকে মহাখালী রয়েল পেট্রোল পাম্পে বিস্ফোরণ হয়। দগ্ধরা হলেন- মামুন শেখ (২৮), মো. রানা (৩০), জীবন (২৬), সালাউদ্দিন (৪৫), আমির হোসেন সুমন (৩২), কামাল হোসেন (৫০), আবুল খায়ের (৪০) ও মাসুম (২৪)।

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন (আরএস) ডা. তরিকুল ইসলাস বলেন, মহাখালী থেকে দগ্ধ অবস্থায় আটজন বার্ন ইনস্টিটিউটে ভর্তি হয়েছেন। আগুনের তীব্রতা ছিল অনেক বেশি। অনেকের শরীরের অন্যান্য অংশ কম পুড়লেও সবারই শ্বাসনালী পুড়ে গেছে। ফলে সবার অবস্থাই আশঙ্কাজনক। সবাইকে ভর্তি রাখা হয়েছে। দুজনকে আইসিইউতে স্থানান্তর করা হবে। দগ্ধদের মধ্যে মাসুমের ৬০ শতাংশ, রানার পাঁচ শতাংশ, মামুনের পাঁচ শতাংশ, জীবনের আট শতাংশ, কামালের ১৫ শতাংশ ও মাথায় আঘাত, সালাউদ্দিনের ৬৫ শতাংশ ও শরীরে আঘাত, আবুল খায়েরের ১৫ শতাংশ ও হাতে আঘাত আছে এবং আমির হোসেনের দেহের ৩৫ শতাংশ দগ্ধ হয়েছে।

বাংলাদেশ সময়: ০২২১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
এজেডএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।