ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সীমান্তে হত্যা: ৩ দিনেও জহুরুলের মরদেহ ফেরত দেয়নি বিএসএফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
সীমান্তে হত্যা: ৩ দিনেও জহুরুলের মরদেহ ফেরত দেয়নি বিএসএফ

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের হরিপুরে সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে জহুরুল ইসলাম (২৭) নামে বাংলাদেশি যুবককে হত্যাকাণ্ডের তিনদিন পেরিয়ে গেলেও মরদেহ ফেরত দেওয়া হয়নি।  

বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে মরদেহ ফেরত না পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও-৫০ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ঠাকুরগাঁও সেক্টর কমান্ডা কর্নেল এম এইচ হাফিজুর রহমান।

গত রোববার (৩ ডিসেম্বর) রাতে উপজেলার গেদুড়া ইউনিয়নের কাঠালডাঙ্গী সীমান্তের ৩৭০/৩ মেইন পিলার এলাকায় বিএসএফের গুলিতে জহুরুল নিহত হন। তিনি আব্দুল বাসেতের ছেলে।

গেদুড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. তরিকুল ইসলাম বলেন, রোববার কাঁঠালডাঙ্গী সীমান্তের ৩৭০/৩ এস, ভারত নারগাঁও ক্যাম্প পিলার-৭২ সীমানার এলাকায় বাংলাদেশি কয়েকজন গরু পারাপার করতে যান। সে সময় তাদের লক্ষ্য করে বিএসএফ ৭-৮ রাউন্ড গুলি চালায়। এতে দুই যুবক আহত হন। এদের মধ্যে নদীতে ঝাঁপ দেওয়া মোখলেছুর রহমানের মরদেহ বাংলাদেশ সীমান্ত থেকে উদ্ধার করা হয়। আর জহুরুলকে বিএসএফ নিয়ে গিয়ে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

তিনি আরও বলেন, জহুরুলের মরদেহ ফেরত দিতে বিজিবি পতাকা বৈঠক করেছে। বিএসএফ মরদেহ ফেরত দেওয়ার কথা থাকলেও এখনও তারা মরদেহ ফেরত দেয়নি।

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবি এম ফিরোজ ওয়াহিদ বলেন, মঙ্গলবার বিকেল ৩টার দিকে মরদেহ ফেরত দেওয়ার কথা থাকলেও আমরা পাইনি।  

ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল এম এইচ হাফিজুর রহমান বলেন, গুলিতে নিহত যুবকের মরদেহ এখনও বিএসএফ ফেরত দেয়নি।  

** ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।