ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃহস্পতিবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
বৃহস্পতিবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গোপালগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) সড়ক পথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসছেন।  

এদিন টুঙ্গিপাড়া পৌঁছে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানাবেন।

 

এরপর তিনি ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।  

একই দিন দুপুরে প্রধানমন্ত্রী তাঁর নির্বাচনী এলাকা টুঙ্গিপাড়া ও বিকেলে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে চা চক্রে অংশ নেবেন।

দলীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী সড়ক পথে ঢাকা থেকে রওনা হবেন। টুঙ্গিপাড়া পৌঁছেই তিনি জাতির পিতার সমাধি সৌধ বেদীতে শ্রদ্ধা নিবেদন করবেন। শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী তাঁর নির্বাচনী এলাকা টুঙ্গিপাড়ায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে চা-চক্রে অংশ নেবেন। ওই দিন বিকেলে প্রধানমন্ত্রী তাঁর নির্বাচনী এলাকা কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় নেতা-কর্মীদের সঙ্গেও চা চক্রে অংশ নেবেন।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম সাহাব উদ্দিন আজম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময় পেলেই টুঙ্গিপাড়ায় চলে আসেন। এবার ও তার ব্যতিক্রম নয়। এবার তিনি কোনো রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেবেন না। টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ার নেতাকর্মীদের সঙ্গে চা খাবেন, গল্প করবেন বলে জানান এই নেতা।  

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে আওয়ামী লীগের ঘাটি হিসেবে পরিচিত গোপালগঞ্জ-০৩ নিজ নির্বাচনী এলাকার নেতা-কর্মী ও সাধারণ ভোটারদের মধ্যে উচ্ছ্বাস ও উদ্দীপনা বিরাজ করছে। তাকে এক নজর দেখার জন্য নেতা-কর্মী ও সাধারণ ভোটাররা অপেক্ষার প্রহর গুণছেন।

নামপ্রকাশে অনিচ্ছুক একটি সূত্রে জানা গেছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচার-প্রচারণা শুরু করবেন। তাই প্রচার-প্রচারণা শুরুর আগেই প্রধানমন্ত্রী জাতির পিতার সমাধিতে আসছেন।  

তবে একটি অসমর্থিত সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী বৃহস্পতিবার রাতে টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে যাত্রীযাপন করবেন এবং শুক্রবার বাদ জুমা ঢাকার উদ্দেশে রওনা হবেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা,  ডিসেম্বর ০৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।