ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র-হাতবোমাসহ যুবক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র-হাতবোমাসহ যুবক আটক

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে ককটেল তৈরির গোপন আস্তানা থেকে সরঞ্জাম ও অস্ত্র-হাতবোমাসহ তরিকুল (২৮) নামে এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বুধবার (৬ ডিসেম্বর) সকালে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মারুফুল এ তথ্য জানান।

এর আগে মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাতে শিবগঞ্জ উপজেলার মনাকষা বাজারে ককটেল বানানোর কারখানায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।  

তরিকুল উপজেলার মনাকাষা ইউনিয়নের হাঙ্গামি গ্রামের মৃত ইয়াসিন আলীর ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসকের বাসভবন, নির্বাচন অফিস ও গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটছে। এতে র‌্যাবের গোয়েন্দা দল তাদের কার্যক্রমের পরিধি বাড়িয়ে অনুসন্ধান শুরু করে। পরে বিভিন্ন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে শিবগঞ্জ উপজেলার মনাকষা বাজার থেকে ককটেল বানানোর কারিগর তরিকুলকে আটক করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে সাইদুল ইসলাম ওরফে রানা (৫৫) নামে এক ব্যক্তির বাড়িতে অভিযান চালিয়ে পাঁচটি তাজা ককটেল, বিভিন্ন দেশীয় অস্ত্র, হাতবোমা ও ককটেল বানানোর বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, তরিকুল প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, সাইদুল ইসলামের বাড়িটি ককটেল তৈরির গোপন আস্তানা হিসেবে ব্যবহৃত হচ্ছিল। এ ঘটনার সঙ্গে জড়িত মূলহোতা সাইদুল ইসলাম ওরফে রানাকে গ্রেপ্তারের জন্য র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।