ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সালথায় বেহাল সড়ক, ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
সালথায় বেহাল সড়ক, ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

ফরিদপুর: ফরিদপুরের সালথা উপজেলার সোনাপুর-খারদিয়া পাকা সড়কের পিচ ঢালাই উঠে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। বেহাল এই সড়ক দিয়ে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।

এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষের।        

সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কের বিভিন্নস্থানে খানাখন্দে ভরে গেছে। বিশেষ করে সোনাপুর পালবাড়ি থেকে খারদিয়া বাজার ব্রিজ পর্যন্ত আধা কিলোমিটার সড়কের অবস্থা সবচেয়ে বেশি খারাপ। সড়কের ওই পথটুকুর ছোট-বড় গর্তের ভেতর দিয়ে হেলেদুলে চলছে সাইকেল, মোটরসাইকেল, ইজিবাইক, ভ্যান রিকশাসহ অসংখ্য যানবাহন।  

স্থানীয় কৃষক জালাল মোল্যা বলেন, খারদিয়া গ্রামের ১৮টি পাড়ার হাজারো মানুষ জেলা-উপজেলা সদরে যাতায়াত করেন এই সড়ক দিয়ে। তাছাড়া সড়কটি দিয়ে শতশত কৃষক ভ্যানযোগে কৃষিপণ্য বিক্রি করতে সালথা ও সোনাপুর বাজারে যান। কিন্তু সড়কের যে অবস্থা তাতে যানবাহনে চলাচল করাই মুশকিল। তারপরেও বাধ্য হয়ে মানুষ ঝুঁকি নিয়ে এই সড়ক দিয়ে যাতায়াত করেন।  

সোনাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. খায়রুজ্জামান বাবু বলেন, সড়কটি অনেক দিন ধরে বেহাল অবস্থায় রয়েছে। কিন্তু সড়কটি সড়ক ও জনপদ বিভাগের আওতায় হওয়ায় আমরা কিছু করতে পারছি না।  

ফরিদপুর সড়ক ও জনপদ অধিদপ্তরের (সওজ) নির্বাহী প্রকৌশলী মো. ইমরান ফারহান সুমেল বলেন, সড়কের বেহাল অবস্থার বিষয়টি আমার জানা ছিল না। তবে সড়কটি সংস্কারের জন্য দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।