ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

জাতীয়

ধানক্ষেতে সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণ ফেলে পালালেন পাচারকারী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
ধানক্ষেতে সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণ ফেলে পালালেন পাচারকারী

পঞ্চগড়: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার সীমান্তবর্তী একটি ধানক্ষেত থেকে ১৫টি স্বর্ণের বিস্কুট ও পাঁচটি বিভিন্ন আকৃতির স্বর্ণের বার উদ্ধার করেছে বিজিবি। যার দাম সাড়ে তিন কোটি টাকার বেশি।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার সময় উপজেলার ধামোর ইউনিয়নের গিরাগাঁও সীমান্তের রমজান পাড়ার ৪১০ নম্বর মেইন পিলারের কাছ থেকে স্বর্ণের বড় এ চালানটি উদ্ধার করা হয়।  

মঙ্গলবার সন্ধ্যা ৭টায় গিরাগাঁও বিওপিতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড়-১৮ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের সিও লেফটেন্যান্ট কর্নেল যুবায়েদ হাসান। তবে এ ঘটনায় স্বর্ণ পাচারে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।

জানা গেছে, উদ্ধার হওয়া স্বর্ণের ওজন চার কেজি ৮৬ গ্রাম (৩৫১ ভড়ি ৪ আনা)।

বিজিবি জানায়, গিরাগাঁও বিওপির টহল দল সীমান্ত এলাকায় এক ব্যক্তিকে ধানক্ষেতে খড় বাঁধতে দেখে তার কাছে যাওয়ার চেষ্টা করলে তিনি দৌড়ে ভারতের অভ্যন্তরে পালিয়ে যান। পরে সেখান থেকে একটি ছোট কাপড়ের ব্যাগে বাঁধা অবস্থায় স্বর্ণগুলো উদ্ধার করে।

পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের লেফটেন্যান্ট কর্নেল (সিও) যুবায়েদ হাসান বলেন, গত কয়েকমাস আগে পঞ্চগড়ের অন্য সীমান্ত এলাকায় স্বর্ণের বার উদ্ধারের পর থেকে আমরা আরও তৎপর হয়ে উঠি। এর মধ্যে আমাদের আওতায় সব সীমান্ত এলাকায় নজরদারি বাড়ানো হয়। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার আটোয়ারী উপজেলার সীমান্ত থেকে তিন কোটি ৫১ লাখ ২৫ হাজার টাকার (১৫টি স্বর্ণের বিস্কুট ও পাঁচটি বিভিন্ন আকৃতির স্বর্ণের বার) উদ্ধার করা হয়। এসময় স্বর্ণ বহনকারী এক ব্যক্তি ভারতের অভ্যন্তরে চলে যান। আমরা এ ঘটনা তদন্ত করছি। এ ঘটনায় আটোয়ারী থানায় মামলা করা হয়েছে।

অপরদিকে এ ঘটনার পর থেকে ওই সীমান্তের পুরো এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে বলেও জানান তিনি।

এসময় পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক মেজর রিয়াদসহ গিরাগাঁও ক্যাম্পের কমান্ডার সুবেদার ফারুক হোসেনসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।