ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে ডিসির বাসভবনের পাশে ককটেল বিস্ফোরণ, আতঙ্ক

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
চাঁপাইনবাবগঞ্জে ডিসির বাসভবনের পাশে ককটেল বিস্ফোরণ, আতঙ্ক

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের বাসভবনের পাশে ও শান্তি মোড়ে ২ দফা ককটেল বিস্ফোরণর ঘটনা ঘটেছে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

তবে শহরে আতঙ্ক বিরাজ করছে।  

সোমবার (৪ ডিসেম্বর) রাত ৮ টার দিকে ২ স্থানে ৪টি ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া যায়।

এ ঘটনার পর শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েনের পাশাপাশি শহরে বিজিবি পুলিশ ও র‍্যাবের টহল শুরু হয়েছে।  

স্থানীয়রা জানায়, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের বাসভবনের পাশে অফিসার্স ক্লাবের টেনিস গ্রাউন্ডে পরপর দুই ককটেল বিকট শব্দে বিস্ফোরিত হয়। এতে আশপাশের লোকজন আতঙ্কিত হয়ে ওঠেন।  এর পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন, পুলিশ সুপার মো. ছাইদুল হাসান,  জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা।  

জেলা প্রশাসক তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীকে আশপাশে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে দ্রুত ককটেল নিক্ষেপকারীদের গ্রেপ্তারের নির্দেশ দেন। ঘটনাস্থলের পাশেই জেলা প্রশাসকের বাসভবন হওয়ায় সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।  

এরপর পরই  শহরের শান্তি মোড়ে বঙ্গবন্ধু ক্লাবের পাশে আবারও ২টি ককটেল বিস্ফোরণ হলে শহরজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শহরের বিভিন্ন সড়কগুলোতে বিজিবি র‍্যাব এবং পুলিশকে তখন দিতে দেখা গেছে।

শান্তি মোড় এলাকার এক ক্ষুদ্র ব্যবসায়ী জানান, একের পর এক ককটেল বিস্ফোরণের কারণে তারা অনেকটা আতঙ্কে রয়েছেন।  

এক পথচারী জানান, শহরে প্রায় দিনই এ ধরনের ককটেল বিস্ফোরণ শহরবাসী আতঙ্ক নিয়ে চলাফেরা করছে। এর প্রতিকার হওয়া অত্যন্ত জরুরি।  

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিব খান জানান, দুষ্কৃতকারীরা আতঙ্ক সৃষ্টি করার জন্য তার বাড়ির পাশে টেনিস গ্রাউন্ডে দুটি এবং শান্তি মোড়ে দুইটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছ। ইতোমধ্যেই আইন-শৃঙ্খলা বাহিনী তাদের শনাক্তের চেষ্টা চালিয়ে যাচ্ছে। পরিস্থিতি সম্পূর্ণ আইন-শৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে এবং র‌্যাব পুলিশ বিজিবি ও আনসারের সমন্বয়ে একাধিক যৌথ টিম শহরে টহল অব্যাহত রেখেছে।

এর আগে ২৬, ২৮ নভেম্বর ও ২ ডিসেম্বর যথাক্রমে চাঁপাইনবাবগঞ্জ বাস ও মিনিবাস মালিক সমিতির কার্যালয়ের সামনে, শান্তি মোড়, জেলা নির্বাচন অফিস ও বিএনপি থেকে সদ্য পদত্যাগী ও বিএনএম মনোনীত প্রার্থী সাবেক মেয়র মাওলানা আব্দুল মতিনের বাড়ি লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।