ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোমস্তাপুর সীমান্তে বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
গোমস্তাপুর সীমান্তে বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের রোকনপুর সীমান্তে  রোজিম (৩২) নামে এক বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করা হয়েছে।

স্থানীয়দের দাবি, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী গুলি করেছে।

 

শনিবার (২ ডিসেম্বর) রাত ৩টার দিকে সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ২২৫ এর কাছে এ ঘটনা ঘটে।

গরুর রাখাল রোজিম গোমস্তাপুর উপজেলার পার্বতীপুর ইউনিয়নের নিমঈল এলাকার আবুল কালামের ছেলে। তিনি গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের নগরপাড়ায় শ্বশুর বাড়িতে থাকতেন।  

রাধানগর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মতিউর রহমান এ তথ্য জানান।  


ইউপি চেয়ারম্যান ও স্থানীয়রা জানান, রোজিমসহ পাঁচ/ছয়জন শনিবার রাত ৩টার দিকে গরু আনতে অবৈধভাবে ভারতে যান। এসময় ভারতের ভবানীপুর সীমান্তের ১৫৯/মালদা বিএসএফের টহলদলের জওয়ানরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে রোজিম গুলিবিদ্ধ হয়ে মারা যান। তার মরদেহ ভারতের অভ্যন্তরেই রয়েছে।

তবে সীমান্তে হত্যাকাণ্ডের বিষয়ে নঁওগা-১৬ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নোমান আল ফারুক জানান, বিএসএফ হত্যাকাণ্ডের বিষয়ে কোনো তথ্য না দিলেও ১৫৯ মালদা বিএসএফের ভবানীপুর ক্যাম্পের অধিনায়ক গুলির বিষয়টি স্বীকার করেছেন।


তিনি আরও জানান, স্থানীয় সূত্রে জানা গেছে, মরদেহ ভারতের ভেতরেই রয়েছে। এ বিষয়ে আমরা খোঁজ খবর নিচ্ছি। বিষয়টি বিএসএফের সংশ্লিষ্ট ক্যাম্পে জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।