ঢাকা, মঙ্গলবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

জাতীয়

নৌকার প্রার্থীকে ফুল দেওয়া পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
নৌকার প্রার্থীকে ফুল দেওয়া পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

রাজশাহী: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোয় পুলিশের এক উপপরিদর্শককে (এসআই) ফাঁড়ি ইনচার্জের পদ থেকে প্রত্যাহার করা হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) জিলালুর রহমান নামে এসআইকে বাগমারার তাহেরপুর পুলিশ ফাঁড়ি থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করেছেন রাজশাহীর পুলিশ সুপার (এসপি) সাইফুর রহমান।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার রাজশাহী-৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আবুল কালাম আজাদ। তিনি তাহেরপুর পৌরসভার মেয়র ছিলেন, এ ছাড়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদেও দায়িত্ব পালন করেন। মনোনয়ন পাওয়ার পর এলাকায় ফিরলে তাকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান এসআই জিলালুর রহমান। এ সময় অপর এক এসআই তার সঙ্গে ছিলেন।

সে সময়কার কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি প্রশাসনের চোখে পড়লে শনিবার বাগমারার তাহেরপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ জিলালুর রহমানকে প্রত্যাহার করা হয়।

রাজশাহীর বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, ঘটনা জানার পর আমি এসআই জিলালুরের সঙ্গে কথা বলি। তিনি দাবি করেছেন ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর ছবিটা এখনকার নয়, অনেক পুরনো। তবে যেহেতু একটা বিতর্ক সামনে এসেছে, সে কারণে তাকে ফাঁড়ি থেকে প্রত্যাহার করা হয়েছে। তিনি ইতোমধ্যে ফাঁড়ি থেকে চলে গিয়ে পুলিশ লাইনসে যোগ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।