ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

জাতীয়

কলারোয়া সরকারি কলেজের সুবর্ণজয়ন্তীর রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
কলারোয়া সরকারি কলেজের সুবর্ণজয়ন্তীর রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন

ঢাকা: প্রতিষ্ঠার ৫০ বছর পূর্ণ করেছে সাতক্ষীরার ঐতিহ্যবাহী কলারোয়া সরকারি কলেজ। ‘আগামীর পথে চলো একসঙ্গে’ স্লোগানকে সামনে রেখে পালিত হতে যাচ্ছে কলেজের সুবর্ণজয়ন্তী।

 

এ উপলক্ষে আগামী ১৩ এপ্রিল কলেজ ক্যাম্পাসে দিনব্যাপী বর্ণিল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এরই মধ্যে শুরু হয়েছে রেজিস্ট্রেশন। চলবে ৩১ জানুয়ারি, ২০২৪ পর্যন্ত।  

শনিবার (২ ডিসেম্বর) কলারোয়া ও ঢাকা থেকে একযোগে রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে অনলাইনে নিজে রেজিস্ট্রেশন করে কার্যক্রমের উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর এস এম আনোয়ারুজ্জামান।

সরকারি কলেজের প্রাক্তন শিক্ষার্থী ও রেজিস্ট্রেশন কমিটির আহ্বায়ক আলমগীর কবীর বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কলেজের উপাধ্যক্ষ আতিয়ার রহমান, সাবেক অধ্যক্ষ প্রফেসর আবু নসর, প্রফেসর আবু বক্কর সিদ্দিক, প্রফেসর আব্দুল মজিদ, আওয়ামী লীগ নেতা সাজেদুর রহমান খান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলিমুর রহমান, আওয়ামী লীগ নেতা রবিউল আলম মল্লিক, বাংলাদেশ যুব মৈত্রী সভাপতি তৌহিদুর রহমান, ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান অধ্যাপক এম এ কালাম, প্রচার কমিটির আহ্বায়ক আজাদুর রহমান খান চৌধুরী পলাশ, সিনিয়র সাংবাদিক দীপক শেঠ, কপাই সম্পাদক অ্যাডভোকেট শেখ কামাল রেজা, ক্রীড়া ব্যক্তিত্ব জাহিদুর রহমান খান চৌধুরী, জি এম ফৌজি, ফারুক হোসেন, সহকারী অধ্যাপক জহিরুল ইসলাম, প্রধান শিক্ষক সাংবাদিক রাশেদুল হোসেন কামরুল, প্রধান শিক্ষক মুজিবুর রহমান, সাংবাদিক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, প্রভাষক আরিফ মাহমুদ, আতাউর রহমান, মোশতাক আহমেদ, জাহাঙ্গীর হোসেন, সোহাগ হোসেন প্রমুখ।  

অনুষ্ঠানে রেজিস্ট্রেশনের কারিগরি বিভিন্ন দিক তুলে ধরেন ইঞ্জিনিয়ার অভিজিৎ চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে রেজিস্ট্রেশন কমিটির আহ্বায়ক আলমগীর কবীর বাবু জানান, অনলাইনে বা কলেজ প্রাঙ্গণ/রেজিস্ট্রেশন বুথে এসে নিবন্ধন করতে পারবেন সাবেক শিক্ষার্থীরা। অনলাইনে রেজিস্ট্রেশন করতে http://www.kgcgoldenjubilee.org ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এরপর বিস্তারিত তথ্য এবং ফি পরিশোধের মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে।  

০১৭১১৯০৬৬৭০ ও ০১৭১৭৫০২৮৪৩ নম্বরে কল করে বিস্তারিত তথ্য পাওয়া যেতে পারে। এ ছাড়া কলেজ প্রাঙ্গণ ও কলারোয়া শহরের বিভিন্ন মোড়ে রয়েছে বুথ। যে কেউ চাইলে এসব বুথে এসে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারবেন।  

রেজিস্ট্রেশনের সময় এক কপি ছবি ও কলারোয়া সরকারি কলেজের সাবেক শিক্ষার্থী পরিচয়ের প্রমাণপত্র প্রয়োজন হবে। রেজিস্ট্রেশন ফি সাবেক শিক্ষার্থীদের ১ হাজার ৫০০ টাকা, তাদের স্বামী/স্ত্রী/সন্তানদের ১০০০ টাকা।

অপরদিকে ঢাকায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করেন সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্যসচিব কাজী আছাদুজ্জামান।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর ও কলেজের প্রাক্তন শিক্ষার্থী প্রফেসর ড. অলোক কুমার পাল, মিহির কুমার চক্রবর্তী, মো. আব্দুল হাকিম, ডা. মো. ইউনুস আলী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মিজানুর রহমান, অতিরিক্ত সচিব ড. মো. মনিরুজ্জামান, প্রকৌশলী আবু তাহের খান, ব্যাংকার সি জি এম আসাদুজ্জামান মিলন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম, ব্যাংকার মো. আসাদুজ্জামান, আজহারুল ইসলাম, আসাদুজ্জামান মিন্টু, কে এম আশরাফুজ্জামান পলাশ, শেখ জাহাঙ্গীর কবির, আরিফুজ্জামান মামুনসহ কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা।  

উল্লেখ্য, ইতোমধ্যে সুবর্ণজয়ন্তী সফলভাবে আয়োজনের জন্য উদযাপন কমিটি ও বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।