ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

জাতীয়

স্টার্টিং স্টেশন পরিবর্তন: রেললাইনে শুয়ে বিজয় ট্রেন আটকে দিল জনতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২৩
স্টার্টিং  স্টেশন পরিবর্তন: রেললাইনে শুয়ে বিজয় ট্রেন আটকে দিল জনতা

ময়মনসিংহ: ময়মনসিংহ রেলওয়ে স্টেশন থেকে চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের স্টাটিং স্টেশন পরিবর্তন করে জামালপুর নেওয়ার প্রতিবাদে
রেললাইনে শুয়ে ট্রেন আটকে দেওয়ার ঘটনা ঘটেছে।  

এ ঘটনায় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

 
 
শুক্রবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের পুলিশ ফাঁড়ির সামনের প্লাটফর্মের এক নম্বর লাইনে এই ঘটনা ঘটে।  

এসময় প্রায় পৌনে এক ঘণ্টা জামালপুরগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটি আটকে থাকার পর দাবি পূরণে প্রশাসনের আশ্বাস দিলে আন্দোলনকারীরা রেললাইন থেকে সরে যায়।  

এই আন্দোলন কর্মসূচির নেতৃত্ব দেন জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক প্রকৌশলী নুরুল আমিন কালাম, জনউদ্যোগের আহ্বায়ক নজরুল ইসলাম চুন্নু, শিব্বির আহমেদ লিটন, এমদাদুল হক মিল্লাত, সমাজসেবক আলী ইউসুফ প্রমুখ।  

এতে বিভিন্ন শ্রেণীপেশার কয়েকশত মানুষ অংশ গ্রহণ করে।  

খবরের সত‍্যতা নিশ্চিত করে ময়মনসিংহ  রেলওয়ে (জিআরপি) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, বিজয় এক্সপ্রেসের স্টার্টিং পয়েন্ট ময়মনসিংহ রাখা ও জামালপুরে যাওয়ার সিদ্ধান্ত বাতিলের দাবিতে আন্দোলনকারীরা এই প্রতিবাদ কর্মসূচি পালন করেছে। তবে রেলওয়ে ও স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে আন্দোলনকারী সরে যায়। বতর্মানে পরিস্থিতি স্বাভাবিক আছে।  

এবিষয়ে ময়মনসিংহ রেলওয়ে স্টেশন মাস্টার নাজমুল আলম খান বলেন, আন্দোলনের কারণে ট্রেন চলাচলে কোন প্রভাব পড়েনি। সকল ট্রেন সময়েই স্টেশন থেকে ছেড়ে গেছে।

প্রসঙ্গত, গত ১৫ নভেম্বর চট্টগ্রাম রেলওয়ে বিভাগের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পূর্ব) কামাল আক্তার হোসেন সইকরা এক বিজ্ঞপ্তিতে জানানো হয় ১ ডিসেম্বর থেকে ময়মনসিংহের স্টার্টিং পয়েন্ট পরিবর্তন হয়ে বিজয় এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশে জামালপুর স্টেশন থেকে ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এর পর প্রতিবাদমুখর হয়ে উঠে ময়মনসিংহের নাগরিক সমাজ এবং এই সিদ্ধান্ত বাতিল করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন। এর অংশ হিসাবে ময়মনসিংহবাসী আন্দোলন করে আসছে।

সূত্র জানায়, ২০১৪ সালে ময়মনসিংহবাসীর র্দীঘদিনের দাবির প্রেক্ষিতে দেশের বাণিজ্যিক নগরী চট্টগ্রামের সঙ্গে ময়মনসিংহ থেকে আন্তঃনগর ট্রেন চালু হয়। যা ময়মনসিংহবাসীর জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘোষণা করা হয়।

 

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২৩

এমএম  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।