ঢাকা, মঙ্গলবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

জাতীয়

খুলনায় নিরাপদ সড়ক চাই’র ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২৩
খুলনায় নিরাপদ সড়ক চাই’র ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

খুলনা: খুলনায় নানা আয়োজনে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।  

দিনটি উপলক্ষে শুক্রবার (১ ডিসেম্বর) সকালে মহানগরীর নিরালার মোড়ে গাড়িচালক, যাত্রী, পথচারী ও ব্যবসায়ীদের মধ্যে সড়ক দুর্ঘটনারোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

নিসচার খুলনা জেলা ও মহানগর শাখার উদ্যোগে এসব অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন- নিরাপদ সড়ক চাই-এর খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মুন্না, জেলার সাধারণ সম্পাদক গাজী অহিদুজ্জামান খোকন, অর্থ সম্পাদক মো. আসলাম হোসেন, নির্বাহী সদস্য মো. শামীম হোসেন, আবু মুছা, ইদ্রীস আলী মামুন, মো. ফিরোজ আলী, মো. নাসিফ ইকবাল, সাবিহা ইয়াসমিন সেতু, মো. সাদ্দাম হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশব্যাপী ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনা নিরসনে সামাজিক সচেতনতা সৃষ্টির প্রয়োজনে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে ১৯৯৩ সালে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে গঠিত হয় ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা) নামে একটি সংগঠন। নিরাপদ সড়ক চাই প্রতিষ্ঠার এ ৩০ বছরের মধ্যে জনকল্যাণমুখী সংগঠন হিসেবে তার ব্যাপক কর্মতৎপরতায় দেশের সীমানা ছাড়িয়ে ইতোমধ্যে আন্তর্জাতিক পর্যায়েও পেয়ে গেছে যথেষ্ট পরিচিতি। নিরাপদ সড়ক চাই এখন একটি সফল সামাজিক আন্দোলনের নাম।

তারা আরও বলেন, সড়ক দুর্ঘটনারোধে রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি ব্যবহার করা যাবে না। গাড়ি চালানোর সময় চালকদের অবশ্যই মোবাইল ফোন ব্যবহার করা যাবে না। এক্ষেত্রে যাত্রীরাও সচেতন হয়ে সড়ক দুর্ঘটনার ভয়াবহ প্রবণতা রুখে দিতে পারেন।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২৩
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।