ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

জাতীয়

মাটিরাঙ্গায় গাড়ি ভাঙচুর, নারী যাত্রীসহ কয়েকজন আহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
মাটিরাঙ্গায় গাড়ি ভাঙচুর, নারী যাত্রীসহ কয়েকজন আহত

খাগড়াছড়ি: খাগড়াছড়ির মাটিরাঙ্গায় রাতের আঁধারে বাস, সিএনজিচালিত অটোরিকশা, পিকআপভ্যান, প্রাইভেটকার ও পণ্যবাহী ট্রাক ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক নারীসহ অন্তত ১০ জনের বেশি যাত্রী আহত হয়েছেন।

বুধবার (২৯ নভেম্বর) রাতে মাটিরাঙ্গা উপজেলার যৌথ খামার এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, গাড়িগুলো চট্টগ্রাম ও ঢাকা থেকে খাগড়াছড়ি আসছিল। ভাঙচুরের শিকার গাড়ির চালকরা জানান, চট্টগ্রাম থেকে খাগড়াছড়ি যাওয়ার সময় বাইল্যাছড়ি যৌথ খামার এলাকায় প্রায় ৫০-৬০ জনের একটি দল হঠাৎ করে দৌড়ে এসে গাড়ির গতিরোধ করে লাঠি ও ইটপাটকেল ছুঁড়ে ভাঙচুর শুরু করেন। একই সঙ্গে একটি গাড়িতে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করেন তারা। এ সময় তিন থেকে চারটি ককটেল বিস্ফোরণ ঘটালে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এ ঘটনায় আহতদের মধ্যে এক নারী যাত্রীও রয়েছেন। তাকে উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া অপর আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

ঘটনার খবর পেয়ে পরিস্থিতি স্বাভাবিক করতে জোর তৎপরতা চালায় পুলিশ। সড়কের বিভিন্ন স্থানে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়। পুলিশি পাহারায় আটকে পড়া গাড়িগুলোকে গন্তব্যে নিয়ে আসা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে ঘটনার বিষয়ে মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি বিষয়টি এড়িয়ে গেছেন।  

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এডি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।