ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেট ছাত্রদলের চার নেতাকর্মী গ্রেপ্তার, মিলেছে ককটেল সদৃশ বস্তু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
সিলেট ছাত্রদলের চার নেতাকর্মী গ্রেপ্তার, মিলেছে ককটেল সদৃশ বস্তু

সিলেট: বিএনপির ডাকা হরতালের সমর্থনে রাতে মশাল মিছিল থেকে ছাত্রদলের চার নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছে থেকে ছয়টি ককটেল সাদৃশ্য বস্তু ও মশাল মিছিলে ব্যবহৃত বাঁশের লাঠি জব্দ করা হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৭টার দিকে নগরের ঝর্নারপাড় কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে মশাল মিছিল থেকে তাদের আটক করা হয়।

সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আটকরা হলেন- দক্ষিণ সুরমা উপজেলার সিলাম পশ্চিম পাড়া এলাকার মৃত আব্দুল মতিনের ছেলে ও সিলেট মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. ফজলে রাব্বী আহসান (৩০), পার্শ্ববর্তী টিকরপাড়া এলাকার মৃত শের আলীর ছেলে ও দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সালেহ আহমেদ (২৮), সুনামগঞ্জের বীরগাও গ্রামের মৃত আঙ্গুর মিয়ার ছেলে ছাত্রদল কর্মী ওয়াহিদ আহমদ (১৯)। তিনি কোতোয়ালি থানাধীন সাপ্লাই মিনা ভবন শিপন মিয়ার বাসার ভাড়াটিয়া। এবং শাহপরান থানার শিবগঞ্জ, সোনারপাড়ার সেলিম আহমদের ছেলে রেদুয়ান আহমদ রাব্বি (২৪)।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, বুধবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে ঝর্নারপাড় কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে মশাল মিছিল বের করে বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। দেশীয় অস্ত্রশস্ত্র সহকারে রাস্তায় প্রতিবন্ধক তৈরি করে যান চলাচলে বাধা দেন তারা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে মিছিলকারীরা তাদের লক্ষ্য করে ইটপাটকেল ও ককটেল সদৃশ্য বস্তু নিক্ষেপ করে বিস্ফোরণ ঘটায়।

এ সময় মিছিলকারীদের ছুড়া ইটপাটকেলের আঘাতে কোতোয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন কুমার চৌধুরী, মো. জুনেদ আহমদ ও কনস্টেবল মো. মহিবুর রহমান আহত হন। ওই সময় ইটপাটকেলের আঘাতে পুলিশের গাড়িরও ক্ষতি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৯ রাউন্ড গুলি ছুড়ে এবং ধাওয়া করে চারজনকে আটক, ছয়টি ককটেল সদৃশ বস্তু এবং ১২টি বাঁশের লাঠি জব্দ করে।

এ ঘটনায় পুলিশের তরফ থেকে মামলা করা হবে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এনইউ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।