ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

জাতীয়

শাহ আমানত বিমানবন্দরে সাড়ে ৩ কোটি টাকার সোনা জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
শাহ আমানত বিমানবন্দরে সাড়ে ৩ কোটি টাকার সোনা জব্দ

ঢাকা: চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে মালিকবিহীন অবস্থায় ৩ কোটি ৫৪ লাখ টাকার সোনা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।  

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাতে এই তথ্য নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবদুল মতিন তালুকদার।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে স্বর্ণ চোরাচালান প্রতিরোধের লক্ষ্যে শাহ আমানত বিমানবন্দর কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেল কর্মকর্তারা বিমান বন্দরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সতর্ক অবস্থান নেয়। এরপর আরব আমিরাতের শারজাহ থেকে আগত একটি ফ্লাইট আনুমানিক রাত ৭টা ৪৪ মিনিটে  বিমানবন্দরে অবতরণ করলে প্রাপ্ত সংবাদের ভিত্তিতে ৫ নাম্বার বোডিং ব্রিজে সংযুক্ত অ্যায়ার অ্যারাবিয়ার (ফ্লাইট নং: জি-৯৫২০), বিমানের বিভিন্ন সিটে তল্লাশি চালানো হয়। এক পর্যায়ে ৯-এফ সিটের নিচে পরিত্যক্ত অবস্থায় কালো স্কচটেপ মোড়ানো দুইটি প্যাকেট পাওয়া যায়।

উদ্ধারকৃত দুটি প্যাকেট কাস্টমস ব্যাগেজ কাউন্টারে নিয়ে এসে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খুলে ৩৮ টি স্বর্ণবার পাওয়া যায়। উদ্ধারকৃত স্বর্ণবারের মোট ওজন ৪ কেজি ৪২০ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৫৪ লাখ টাকা।

উদ্ধারকৃত স্বর্ণবারসমূহের ব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে চট্টগ্রাম কাস্টম হাউসের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এমকে/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।