ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সেই ইউপি চেয়ারম্যানকে বিএনপি থেকে বহিষ্কার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
সেই ইউপি চেয়ারম্যানকে বিএনপি থেকে বহিষ্কার  ফরহাদ হোসেন শেখ

সিরাজগঞ্জ: অভিমানে দল থেকে অব্যাহতি নেওয়ার পর বিএনপি থেকে বহিষ্কার হয়েছেন সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরহাদ হোসেন শেখ।

মঙ্গলবার (২৮ নভেম্বর) জেলা বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক দুলাল উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক পত্রে তাকে বহিষ্কার করা হয়।

 

এতে উল্লেখ করা হয়, সরকার পতনের একদফা আন্দোলনে অংশগ্রহণ না করে বহুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিএনপি নেতা ফরহাদ হোসেন শেখ সিরাজগঞ্জ-১ আসনে আ.লীগ দলীয় এমপি প্রার্থী তানভীর শাকিল জয় ও সিরাজগঞ্জ-২ আসনের ড. জান্নাত আরা তালুকদার হেনরীকে শুভেচ্ছা জানান। এছাড়াও তানভীর শাকিল জয়ের সভায় অংশগ্রহণ করে বক্তব্য রাখেন তিনি। সভায় তাকে পুনরায় এমপি হিসেবে দেখার আশাবাদ ব্যক্ত করে জয় বাংলা ও জয় বঙ্গবন্ধু স্লোগান দেন। এতে বিএনপির ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হয়। পরে এ বিষয়ে জেলা  বিএনপির সভাপতি রুমানা মাহমুদ ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুর নির্দেশে গত ২৭ নভেম্বর ২৪ ঘণ্টারর সময়সীমা বেঁধে দিয়ে তাকে কারণ দর্শানো নোটিশ করা হয়। কিন্তু তিনি নোটিশের জবাব না দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক সম্পর্কে বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িয়ে পড়েন।  

বিষয়টি জেলা বিএনপির নজরে আসায় মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে এক জরুরি সভায় গঠনতন্ত্রের ৫ এর (গ) ধারা মোতাবেক তাকে প্রাথমিক সদস্য পদসহ বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) বিকেলে এ তথ্য নিশ্চিত করে দুলাল উদ্দিন আহমেদ বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ হোসেন শেখকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ দল থেকে বহিষ্কার করা হয়েছে।  

এর আগে মঙ্গলবার বিকেলে ফেসবুকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ায় বিএনপি থেকে পদত্যাগ করেন ফরহাদ হোসেন শেখ।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।