ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তাজরীন ট্র্যাজেডির ১১ বছর, নিহত শ্রমিকদের প্রতি শ্রদ্ধা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
তাজরীন ট্র্যাজেডির ১১ বছর, নিহত শ্রমিকদের প্রতি শ্রদ্ধা 

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় তাজরীন ফ্যাশনে অগ্নিকাণ্ডের ঘটনা ১১ বছরে পড়েছে৷ এ উপলক্ষে কারখানার সামনে ফুল দিয়ে নিহত শ্রমিকদের শ্রদ্ধা জানিয়েছে তাদের স্বজন, আহত শ্রমিক ও বিভিন্ন শ্রমিক সংগঠন।

শুক্রবার (২৪ নভেম্বর) সকাল থেকে নিশ্চিন্তপুর এলাকার কারখানাটির সামনে নিহত শ্রমিকদের স্বজনরা ফুল হাতে এসে শ্রদ্ধা নিবেদন করেন৷ 

পরে পোশাক শ্রমিক ট্রেড ইউনিয়ন ফেডারেশন, বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশন, গার্মেন্টস শ্রমিক ঐক্য লীগ, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কাস, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট, গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরাম, গার্মেন্টস শ্রমিক মুক্তি আন্দোলন, বাংলাদেশ গার্মেন্ট ও সোয়েটার শ্রমিক ট্রেড ইউনিয়নসহ বিভিন্ন শ্রমিক সংগঠন মিছিল নিয়ে ব্যানার হাতে ফুল দিয়ে নিহত শ্রমিকদের শ্রদ্ধা জানায়।

এ সময় শ্রমিক নেতারা বলেন, আজকে তাজরীনের ১১ বছর কিন্তু এ ঘটনায় কোনো বিচার এখনও হয়নি। নিহত শ্রমিকদের পরিবারগুলো কষ্টে দিন পার করছে। আর আহত শ্রমিকরা পঙ্গু হয়ে জীবনযাপন করছেন। আমাদের দাবি তাজরীনের এ ভবনটি ভেঙে এখানে শ্রমিকদের পুনর্বাসন অথবা হাসপাতালে তৈরি করা হোক ও খুনি দেলোয়ারের ফাঁসি হোক।

২০১২ সালের ২৪ নভেম্বর আশুলিয়ার নিশ্চিতপুরে তাজরীন গামেন্টেসে অগ্নিকাণ্ডে প্রায় ১১৩ জন শ্রমিক নিহত হন। এছাড়া আহত হন প্রায় তিন শতাধিক শ্রমিক।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩ 
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।