ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে গান পাউডারসহ আটক ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
রাজশাহীতে গান পাউডারসহ আটক ১

রাজশাহী: বিপুল পরিমাণ গান পাউডারসহ মোহাম্মদ হেলাল হোসেন (৪০) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‍্যাব। রাজশাহীর চারঘাট উপজেলার চক মোক্তারপুর গ্রামে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেলে এই তথ্য জানিয়েছে র‍্যাব-৫।

র‍্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার জানান, বুধবার দিনগত রাত আড়াইটার দিকে গোপন তথ্যের ভিত্তিতে রাজশাহীর চারঘাট উপজেলার চক মোক্তারপুর গ্রামে অভিযান চালানো হয়। এ সময় ৯০০ গ্রাম গান পাউডারসহ হেলালকে আটক করা হয়।

এছাড়া তার কাছ থেকে বোমা তৈরিতে ব্যবহার করা ৪৮০ গ্রাম কালো পাথর কুঁচি, ৩০০ গ্রাম কাচের ভাঙা টুকরো ও স্প্লিন্টার হিসেবে ব্যবহার করা ২৮৫ গ্রাম ছোট ছোট কাটা জব্দ করা হয়েছে। হরতাল-অবরোধে নাশকতা ও সহিংসতার লক্ষ্যে বোমা তৈরি করতে এসব সরঞ্জাম মজুদ রেখেছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন হেলাল।

র‍্যাবের এই ঊর্ধ্বতন কর্মকর্তা আরও জানান, হেলাল শীর্ষ মাদক ব্যবসায়ী এবং চিহ্নিত সন্ত্রাসী। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও মারামারিসহ বিভিন্ন অপরাধে আগেরই ছয়টি মামলা রয়েছে। তার নামে বিস্ফোরক আইনে আরও একটি নতুন মামলা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে ওই মামলায় হেলালকে থানায় সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।