ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে স্ত্রী ও দুই সন্তানকে কুপিয়ে হত্যায় যুবকের মৃত্যুদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
সিলেটে স্ত্রী ও দুই সন্তানকে কুপিয়ে হত্যায় যুবকের মৃত্যুদণ্ড

সিলেট: সিলেটের গোয়াইনঘাটে স্ত্রী ও দুই শিশু সন্তানকে কুপিয়ে হত্যা মামলায় একমাত্র আসামি হিফজুর রহমানকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরী আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। আদালতের পাবলিক প্রসিকিউটর মো. নিজাম উদ্দিন এ তথ্য জানিয়েছেন।  

দণ্ডপ্রাপ্ত হিফজুর রহমান (৩৬) সিলেটের গোয়াইনঘাট উপজেলার ফতেহপুর ইউনিয়নের ফুলেরতল বিন্নাকান্দি এলাকার আব্দুর রবের ছেলে। তিনি পেশায় পান ব্যবসায়ী।

মামলার বরাতে জানা যায়, ১২ বছর আগে আলেমা বেগমকে বিয়ে করেন হিফজুর। তাদের সংসারে আসে তিন সন্তান। ঘটনার আগের দিন ২০২১ সালের ১৫ জুন স্ত্রী-সন্তানদের নিয়ে নগরের এয়ারপোর্ট থানাধীন আতাপীরের বাড়িতে যান হিফজুর। ফেরার সময় দ্বিতীয় ছেলে আহসানকে শ্বশুরবাড়িতে রেখে আসেন। পরদিন ১৬ জুন ভোররাতে নিজ ঘরে স্ত্রী আলেমা বেগম, শিশু সন্তান মিজান ও মেয়ে আনিসাকে ঘুমন্ত অবস্থায় কুপিয়ে খুন করেন হিফজুর রহমান। এরপর নিজেও আহত হয়ে মরদেহের মধ্যে পড়ে থাকেন। পরে তার শ্বশুরবাড়ির লোকজন ও পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে যায়। সেখান থেকে সন্দেহভাজন হিসেবে তাকে আটক করে পুলিশ।

এরপর জিজ্ঞাসাবাদে জানা যায়, প্রতিপক্ষ ব্যবসায়ীদের ফাঁসাতে গিয়ে তিনি এ হত্যাকাণ্ড ঘটান।

ঘটনাটির পর আলেমা বেগমের বাবা ফার্নিচার আইয়ুব আলী বাদী হয়ে গোয়াইনঘাট থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় হিফজুরকে গ্রেপ্তার দেখানো হয়। জিজ্ঞাসাবাদে হিফজুর তার স্ত্রী-সন্তানদের হত্যার কথা স্বীকার করেন।  

২০২২ সালের ২৮ ফেব্রুয়ারি আদালতে একমাত্র আসামি হিফজুরকে অভিযুক্ত করে অভিযোগপত্র দেওয়া হয়। একই বছরের ৭ জুলাই আসামির বিরুদ্ধে চার্জ গঠন হয়। বিচারক অভিযোগ আমলে নিয়ে দীর্ঘ শুনানিতে ২৪ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করেন।  

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি মো. নিজাম উদ্দিন এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. ইলিয়াস হোসেন।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এনইউ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।