ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সহিংসতার ঘটনায় গ্রেপ্তার ৪৪, সর্বমোট ৬৫৯

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
সহিংসতার ঘটনায় গ্রেপ্তার ৪৪, সর্বমোট ৬৫৯

ঢাকা: গত ২৮ অক্টোবরের সহিংসতা ও পরবর্তী সময়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতির দায়ে অভিযান চালিয়ে ৪৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (২২ নভেম্বর) বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৮ অক্টোবর ও পরবর্তী সময় রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহন ভাংচুর এবং অগ্নিসংযোগসহ বিভিন্ন নাশকতার ঘটনা ঘটানো হয়। সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিকযোগাযোগ মাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্য বিশ্লেষণ করে জড়িতদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারী বাড়ায় র‌্যাব।

এরই ধারাবাহিকতায় গত ২২ নভেম্বর রাজধানীর ফকিরাপুল এলাকায় একটি বাড়িতে অভিযান পরিচালনা করে উচ্চমাত্রার বিপুল পরিমাণ বিস্ফোরক ও মাদকদ্রব্যসহ মুগদা থানা ওয়ার্ড যুবদল নেতা মো. বাবুল মিয়াসহ দুজন এবং চট্টগ্রামে অভিযান চালিয়ে ককটেল বিস্ফোরণ, গাড়িতে অগ্নিসংযোগ ও নাশকতাকারী রাউজান পৌরসভা যুবদলের সাধারণ সম্পাদক মো. শাহজাহান শাকিলসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়। এছাড়াও দেশের বিভিন্ন স্থান হতে গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনার সাথে জড়িত সর্বমোট ৪৪ জনকে গ্রেপ্তার করা হয়। গত ২৮ অক্টোবর হামলা ও নাশকতাসহ পরবর্তীতে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সাথে জড়িত সর্বমোট ৬৫৯ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, সহিংসতা ও নাশকতা প্রতিরোধ ও দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‌্যাবের ১৪৮টি টহল ও সারাদেশে ৪৩২টি টহল দল মোতায়েনের পাশাপাশি গুরুত্বপূর্ণ স্থানসমূহে র‌্যাব ফোর্সেস’র রোবাস্ট টহল পরিচালিত হচ্ছে। যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা প্রদানের লক্ষ্যে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে টহলের মাধ্যমে এস্কর্ট প্রদান করে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হচ্ছে।

এছাড়া যেকোনো ধরণের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানসমূহে র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
এসজেএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।