ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাশকতার মামলায় র‌্যাবের হাতে গ্রেপ্তার ৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
নাশকতার মামলায় র‌্যাবের হাতে গ্রেপ্তার ৭

ঢাকা: রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নাশকতার মামলায় ৭ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

গ্রেপ্তার আসামিরা হলেন—লালবাগ থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আরাফাত হোসেন ইমন (২২), মো. মিলন (২৩), নাশকতাকারী শাহ আলম (৪৬), ৪৮ নং ওয়ার্ড বিএনপির আহ্বায়ক জাহাঙ্গীর আলম (৪৮), আহ্বায়ক শামসুর রহমান ওরফে মিন্টু (৪৮), রাব্বি মোল্লা (২৮), ফরিদপুর পৌর বিএনপির আহ্বায়ক নাছির উদ্দিন মিলার (৪৮)।

বুধবার (২২ নভেম্বর) বিকেলে র‌্যাব-১০-এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন এ খবর নিশ্চিত করেন।

মঙ্গলবার দুপুর থেকে রাত পর্যন্ত রাজধানীর মতিঝিল, চকবাজার, লালবাগ, কদমতলী এবং ফরিদপুরের কোতোয়ালী এলাকায় একাধিক অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান তিনি।

এই র‌্যাব কর্মকর্তা বলেন, গত ২৮ অক্টোবর থেকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাস্তবায়ন ও বিএনপি নেতাদের মুক্তির দাবিতে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা অবরোধের নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, অ্যাম্বুলেন্সসহ বিভিন্ন পরিবহন ভাঙচুর ও ককটেল নিক্ষেপ/দাহ্য পদার্থ দ্বারা বাসে অগ্নিসংযোগ করছেন।  

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিরা বিভিন্ন সময় নাশকতার পরিকল্পনার সঙ্গে নিজেদের সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছেন। এছাড়াও তারা ইতোপূর্বে রাজধানীর যাত্রাবাড়ী, সায়দাবাদ, লালবাগ, কামরাঙ্গীচর এবং মুন্সিগঞ্জের সিরাজদিখানসহ আশপাশের বিভিন্ন এলাকায় গাড়ি ভাঙচুর, বাসে অগ্নিসংযোগসহ বিভিন্ন প্রকার নাশকতামূলক কার্যক্রমের সঙ্গে সরাসরি জড়িত ছিলেন।

গ্রেপ্তার আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাব-১০-এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।