ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাশকতা মামলায় র‌্যাবের হাতে গ্রেপ্তার ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
নাশকতা মামলায় র‌্যাবের হাতে গ্রেপ্তার ৫

ঢাকা: গত ২৮ অক্টোবরে সহিংসতা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির অভিযোগে নাশকতার মামলায় ৫ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার দিবাগত রাতে রাজধানীর যাত্রাবাড়ী, কামরাঙ্গীরচর, লালবাগ ও মুন্সিগঞ্জে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন—মুন্সীগঞ্জ উপজেলার বিএনপি কমিটির অর্থ সম্পাদক কাশেম বেপারী (৪৫), মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার বিএনপির সক্রিয় কর্মী মো. আব্দুল্লাহ আল মামুন প্রকাশ ওরফে মো. মামুন শেখ (৩১),  কামরাঙ্গীরচর থানা যুবদলের সদস্য মো. হাসিব (২৬), লালবাগ থানা ছাত্রদলের সদস্য সচিব মো. নেছার উদ্দিন ও মো. মোক্তার হোসেন টিটু (৪২)।

মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেলে র‌্যাব-১০ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি মো. ফরিদ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর যাত্রাবাড়ী, কামরাঙ্গীচর, লালবাগ ও মুন্সিগঞ্জের সিরাজদিখান থানাধীন এলাকায় একাধিক অভিযান অভিযান চালায়। অভিযানে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানার মামলার এজাহারভুক্ত পলাতক ৫ আসামিকে গ্রেপ্তার করা হয়।

আসামিদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাব কর্মকর্তা জানান, আসামিরা বিভিন্ন সময় নাশকতার পরিকল্পনার সাথে তাদের সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছেন। এছাড়াও তারা এরই মধ্যে রাজধানীর যাত্রাবাড়ী, সায়েদাবাদ, লালবাগ, কামরাঙ্গীচর এবং মুন্সীগঞ্জের সিরাজদিখানসহ আশপাশের বিভিন্ন এলাকায় গাড়ী ভাঙচুর, বাসে অগ্নিসংযোগসহ বিভিন্ন প্রকার নাশকতামূলক কার্যক্রমের সঙ্গে সরাসরি জড়িত ছিলেন বলে জানা যায়। আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।