ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডাকাত সন্দেহে গণপিটুনিতে একজনের মৃত্যু, আহত ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
ডাকাত সন্দেহে গণপিটুনিতে একজনের মৃত্যু, আহত ৩

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরে ডাকাত সন্দেহে গণপিটুনিতে মিরজন খালাসী (৪৩) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও তিনজন।

সোমবার (২০ নভেম্বর) রাত আড়াইটার দিকে উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের ছলেনামা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মিরজন খালাসী শিবচর উপজেলার সম্ভুক এলাকার মৃত আবু আলী খালাসীর ছেলে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় আচমত আলি বেপারী (৪৫) নামের একজনকে ঢাকা মেডিকেলে পাটানো হয়েছে। আচমত মাদারীপু্র সদর উপজেলার ছিলারচর ইউনিয়নের লক্ষ্মীপুর এলাকার রত্তন বেপারীর ছেলে। অন্য দুইজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে পুলিশি হেফাজতে রাখা রয়েছে।

এদিকে, মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে সন্দেহজনকভাবে চলাফেরা করায় সাগর হাওলাদার (২৮) ও মোস্তফা কামালকে (৬৫) গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সোমবার (২০ নভেম্বর) মধ্যরাতে জেলার শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের বাজিতপুর এলাকায় সাবেক সচিব আব্দুল হাকিমের ভাই আব্দুল হালিমের বাড়িতে পাঁচজনের একটি ডাকাত দল হানা দেয়। এসময় বাড়ির লোকজন টের পেয়ে চিৎকার-চেঁচামেচি শুরু করলে ওই বাড়ি থেকে পালিয়ে যায় ডাকাতদলটি। পরে পাশের এলাকার ভ্যানচালক দেলোয়ার হাওলাদারের বাড়িতে গিয়ে তুষার নামের এক ভাড়াটিয়াকে ডেকে তুলে। না বুঝেই দরজা খুললে ধারালো অস্ত্রের মুখে জিম্মি তাকে। পরে পাশের ঘরের লোকজনকে ডেকে তুলে ডাকাতদল। পাশের ঘরের গৃহকর্তা বের হলেই ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে লক্ষাধিক টাকার মালামাল লুট করে নেয়। ডাকাতি শেষে পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী ধাওয়া করে মিরজন ও আচমত আলী বেপারীকে আটক করে গণপিটুনি দেয়।  

পরে খবর পেয়ে শিবচর থানা উপপরিদর্শক (এসআই) গোলজার হোসেনসহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে আহতাবস্থায় দুইজনকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে কর্তব্যরত চিকিৎসক মিরজন খালাসীকে মৃত ঘোষণা করেন।  

ভুক্তভোগী দেলোয়ার হাওলাদারের স্ত্রী লতা বেগম বলেন, পাশের ঘরের ভাড়াটিয়াকে জিম্মি করে রেখে আমাদের ঘরের দরজা খুলতে বলে ডাকাতদল। পরে দরজা খুললে আমার স্বামীকে মারধর করে স্বর্ণালংকার, মোবাইল ফোন, টাকা নিয়ে পালিয়ে যায়। '

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল কর্মকর্তা ডা. মাইনুল ইসলাম বলেন, ভোর সাড়ে ৫টার দিকে দুইজন রোগী নিয়ে হাসপাতালে আসেন পুলিশ। তাদের মধ্যে একজনকে মৃত অবস্থায় পাওয়া যায়।

শিবচর থানার উপ-পরিদর্শক (এসআই) গুলজার আলম বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করে দুইজনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে। অপর জনকে গুরুতর অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। সকালে স্থানীয়দের সহায়তায় আরও দুইজনকে আটক করা হয়েছে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার বলেন, ঘটনাস্থলে পুলিশের একটি টিম রয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯৩৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।