ঢাকা, বৃহস্পতিবার, ২২ অগ্রহায়ণ ১৪৩০, ০৭ ডিসেম্বর ২০২৩, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

সহিংসতার ঘটনায় র‍্যাবের হাতে গ্রেপ্তার ৪০, সর্বমোট ৫৬২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
সহিংসতার ঘটনায় র‍্যাবের হাতে গ্রেপ্তার ৪০, সর্বমোট ৫৬২

ঢাকা: ২৮ অক্টোবর সহিংসতা ও পরবর্তী সময়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির দায়ে অভিযান চালিয়ে ৪০ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সোমবার (২০ নভেম্বর) রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, গত ২৮ অক্টোবর ও পরবর্তী সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহন ভাঙচুর এবং অগ্নিসংযোগসহ বিভিন্ন নাশকতার ঘটনা ঘটানো হয়। সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্য বিশ্লেষণ করে জড়িতদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারী বাড়ায় র‍্যাব।

এরই ধারাবাহিকতায় ২০ নভেম্বর কেরানীগঞ্জ ও রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে রাজধানীর মোহাম্মদপুর, আদাবর, ধানমন্ডি ও নিউমার্কেট এলাকায় যানবাহনে অগ্নিসংযোগ, ভাঙচুর ও নাশকতার অন্যতম মূলহোতা ও আটটি মামলার পলাতক আসামি আদাবর থানার যুবদলের যুগ্ম-আহ্বায়ক রাকিব শেখসহ পাঁচ জন, রাজধানীর মতিঝিল এলাকা থেকে নাশকতার প্রস্তুতিকালে ঢাকা কলেজ ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সোয়াইব আহম্মেদ সজীবসহ দুই জন, চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানার গাড়ি ভাঙচুর ও নাশকতা মামলার অন্যতম প্রধান আসামি কর্ণফুলী যুবদলের যুগ্ম-আহ্বায়ক শওকতকে গ্রেপ্তার করা হয়।  

এছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনার সঙ্গে জড়িত সর্বমোট ৪০ জনকে গ্রেপ্তার করা হয়। গত ২৮ অক্টোবর হামলা ও নাশকতাসহ পরবর্তীতে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত সর্বমোট ৫৬২ জনকে গ্রেপ্তার করে র‌্যাব।

তিনি জানান, সহিংসতা ও নাশকতা প্রতিরোধ ও দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‌্যাবের ১৪৫টি টহল ও সারাদেশে র‌্যাবের চার শতাধিক টহল দল মোতায়েন রয়েছে। এছাড়াও গুরুত্বপূর্ণ স্থানসমূহে র‌্যাব ফোর্সেসের রোবাস্ট টহল পরিচালিত হচ্ছে। অবরোধে গণপরিবহনের নিরাপত্তা দিতে দূরপাল্লার বাসগুলোকে চাহিদার প্রেক্ষিতে র‌্যাবের এসকর্ট দেওয়ার মাধ্যমে গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এসজেএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।