ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অপহৃত রাসেলের মুক্তি দাবিতে মঙ্গলবার খাগড়াছড়িতে হরতাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
অপহৃত রাসেলের মুক্তি দাবিতে মঙ্গলবার খাগড়াছড়িতে হরতাল

খাগড়াছড়ি: অপহরণের ১১ দিন পেরিয়ে গেলেও এখনো সন্ধান মেলেনি খাগড়াছড়ির ব্যবসায়ী সফিকুল ইসলাম রাসেলের (২৭)। অপহরণকারীদের দাবি অনুযায়ী টাকা পরিশোধ করা হলেও এখনো তাকে ফিরে পাননি পরিবারের সদস্যরা।

এদিকে রাসেলের মুক্তির দাবিতে মঙ্গলবার (২১ নভেম্বর) খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করেছে রাসেল মুক্তি পরিষদ।

গত ৯ নভেম্বর বাগান দেখার উদ্দেশে ঘর থেকে বের হন গাছ ব্যবসায়ী শফিকুল ইসলাম রাসেল। ঘরে না ফেরায় খোঁজখবর নেওয়ার এক পর্যায়ে মুঠোফোনে রাসেলের নম্বর থেকে ফোন করে তাকে অপহরণ করা হয়েছে জানিয়ে পরিবারের কাছে মুক্তিপণ দাবি করা হয়। দাবিকৃত টাকা পরিশোধ করা হলেও এখনো রাসেলকে মুক্তি দেওয়া হয়নি। পরিবারের ধারণা বাগান দেখানোর কথা বলে তাকে অপহরণ করা হয়ে থাকতে পারে।

এদিকে দীর্ঘ ১১ দিন পার হয়ে যাওয়ায় রাসেলের পরিবারের মাঝে উদ্বেগ-উৎকণ্ঠা বাসা বেঁধেছে। দুশ্চিতায় দিন কাটাচ্ছে রাসেলের পরিবার। অপহৃত রাসেল খাগড়াছড়ির কল্যাণপুরের বাসিন্দা মো. বাচ্চু মিয়ার ছেলে। ইতোমধ্যে পরিবারের পক্ষ থেকে সদর থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

অপহৃত রাসেলের ভাই রাজিব জানান, অপহরণের ১১ দিন পার হয়ে যাচ্ছে। আমার ভাইয়ের কোনো সন্ধান পাচ্ছি না। সবার সহযোগিতা চাচ্ছি, যাতে আমার ভাই সুস্থ অবস্থায় আমাদের কাছে ফিরে আসতে পারে।

এ ঘটনায় ক্ষুব্ধ স্থানীয়রা হরতাল কর্মসূচি ঘোষণা করেছেন। সোমবার খাগড়াছড়ি শহরে রাসেলের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। ওই কর্মসূচিতে মঙ্গলবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করেছে রাসেল মুক্তি পরিষদ। একই সাথে পরদিন বুধবার রাসেলের মুক্তি দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ শহরের শাপলা চত্বরে অবস্থান কর্মসূচি পালন ও জেলা প্রশাসককে স্মারকলিপি দেবে।

খাগড়াছড়ির পুলিশ সুপার মুক্তা ধর বলেন, পুলিশ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে নিখোঁজ রাসেলের উদ্ধারে কাজ করছে। তদন্ত চলমান আছে এবং অপরাধীরা ছাড় পাবে না।

আরও পড়ুন:
অপহৃত রাসেলের মুক্তির দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।