ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

জাতীয়

এনএসআই পরিচয়ধারী চাঁদাবাজ গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এনএসআই পরিচয়ধারী চাঁদাবাজ গ্রেপ্তার

ঢাকা: নারায়ণগঞ্জের রূপগঞ্জে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সদস্য পরিচয়দানকারী এক প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়নের (র‍্যাব-১) ক্রাইম প্রিভেনশন কোম্পানি-৩।

গ্রেপ্তার আসামি হলেন মো. হাফিজুর রহমান (৩৪)।

তিনি ঝিনাইদহ জেলার পশ্চিম পুরন্দপুর (মোল্যা ডাঙ্গা) মহেশপুর এলাকার মো. আব্দুল হকের ছেলে।  

রোববার (১৯ নভেম্বর) রাতে র‍্যাব-১ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. পারভেজ রানা বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।  

তিনি জানান, শনিবার (১৮ নভেম্বর) রাতে পূর্বাচল উপশহর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাবের এই কর্মকর্তা জানান, এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার রাতে পূর্বাচল উপশহরের বাচ্চু মিয়া নামের এক ব্যক্তিকে তার ছেলের নামে ডিবি কার্যালয়ে মামলা আছে বলে জানায় হাফিজুর রহমান। পরে মামলার ভয় দেখিয়ে বাচ্চু মিয়ার কাছে অর্থ দাবি করেন তিনি। নুর হোসেন নামের আরেক ব্যক্তি জানান যে, হাফিজুর এরআগে এনএসআই অফিসার পরিচয় দিয়ে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে এলাকার লোকজনের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেন।  

তিনি আরও জানান, পরে র‍্যাব হাফিজুর রহমানের পরিচয় জিজ্ঞাসা করলে তিনি নিজেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সংস্থার সদস্য দাবি করেন। তার কথায় সন্দেহ হলে র‌্যাবের গোয়েন্দা সদস্যরা তাকে চ্যালেঞ্জ করে। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হাফিজুর এনএসআই সদস্য নন বলে স্বীকার করেন।

এ বিষয়ে র‌্যাব-১ এর পূর্বাচল ক্যাম্পের কোম্পানি কমান্ডার (সিপিসি-৩) অতিরিক্ত পুলিশ সুপার জুলফিকার আলী জানান, এনএসআই সদস্য পরিচয়দানকারী হাফিজুর রহমানকে র‌্যাব ক্যাম্পে এনে জিজ্ঞাসাবাদ করলে তিনি একই পরিচয় দেন। তাকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) কার্যালয় থেকে পূর্বাচল এলাকায় গোয়েন্দা তথ্য সংগ্রহের জন্য নিয়োজিত করা হয়েছে বলেও দাবি করেন।

তিনি আরও জানান, পরে এনএসআইয়ের নারায়ণগঞ্জ জেলা শাখায় খবর নিয়ে জানতে পারি মো. হাফিজুর রহমান নামে নারায়ণগঞ্জে এনএসআইয়ের কোনো সদস্য নেই। পরে এনএসআই থেকে বিষয়টি নিশ্চিত করলে তাকে গ্রেপ্তার দেখানো হয়।

গ্রেপ্তার আসামির বিরুদ্ধে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পরে তাকে থানায় হস্তান্তর করা হয় বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০০৫৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এসজেএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।