ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

রোববার র‍্যাবের হাতে গ্রেপ্তার ২৫, মোট ৫২২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
রোববার র‍্যাবের হাতে গ্রেপ্তার ২৫, মোট ৫২২

ঢাকা: ২৮ অক্টোবরের সহিংসতা এবং পরবর্তী সময়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির দায়ে দিনভর অভিযান চালিয়ে ২৫ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। রোববার (১৯ নভেম্বর) বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, গত ২৮ অক্টোবর এবং পরবর্তী সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহন ভাঙচুর ও অগ্নিসংযোগসহ বিভিন্ন নাশকতার ঘটনা ঘটে।  

সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্য বিশ্লেষণ করে জড়িতদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বাড়ায় র‍্যাব।

এরই ধারাবাহিকতায় ১৯ নভেম্বর ফেনী সদর এলাকা থেকে ফেনী জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার, ঢাকার যাত্রাবাড়ী থেকে থানা আহবায়ক এবং ওয়ার্ড বিএনপির সভাপতি রুহুল আমিন টিটু এবং খুলনার রূপসা থেকে জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আজিজুর রহমানসহ বিভিন্ন এলাকা থেকে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনায় জড়িত ২৫ জনকে গ্রেপ্তার করা হয়।  

এ নিয়ে ২৮ অক্টোবর ও পরবর্তী সময়ে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত সর্বমোট ৫২২ জনকে গ্রেপ্তার করল র‍্যাব।
 
র‍্যাবের এ কর্মকর্তা বলেন, সহিংসতা প্রতিরোধে ঢাকায় র‍্যাবের দেড় শতাধিক ও সারাদেশে চার শতাধিক টহল দল মোতায়েন রয়েছে। এ ছাড়া গণপরিবহনের নিরাপত্তায় দূরপাল্লার বাসগুলোকে চাহিদার পরিপ্রেক্ষিতে র‍্যাব এসকর্ট দিয়ে গন্তব্যে পৌঁছে দিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
পিএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।