ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন: সিআইডি প্রধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন: সিআইডি প্রধান কথা বলছেন সিআইডির প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া।

ঢাকা: শিক্ষার্থীদের উদ্দেশ্যে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া বলেছেন, আপনারা চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন। একজন সৎ ও আদর্শ মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলেন।

শনিবার (১৮ নভেম্বর) সিআইডি সদরদপ্তরে সিআইডিতে কর্মরত সদস্যদের কৃতি সন্তানদের মেধাবৃত্তি ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় মেধাবৃত্তি ও সম্মাননা প্রদান উপলক্ষে সিআইডির প্রকাশিত ‘ঋদ্ধ’ নামক বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।  

অনুষ্ঠানে এইচএসসি সমমানের ৪০ জন, এসএসসি সমমানের ৯১ জন এবং পাঁচজন হাফেজকে মেধাবৃত্তি, সনদ ও সম্মাননা স্মারক দেওয়া হয়।

মোহাম্মদ আলী মিয়া বলেন, আমাদের দেশের ছেলেমেয়েরা অনেক মেধাবী। তারা স্কলারশিপ নিয়ে বিদেশে চলে যাচ্ছেন। আমরা চায় আপনারা বিদেশে পড়ালেখা করে দেশে ফিরে আসেন। আমি মনে করি, বিদেশের তুলনায় বাংলাদেশ চাকরির সুযোগ বেশি। বাংলাদেশের যেসব ছেলেরা ব্যবসা করছেন তারা এখন অনেক টাকা উপার্জন করছেন। আমি আশা করব, যুব সমাজ দেশের উন্নয়ন এগিয়ে নিয়ে যাবে।
 
অনুষ্ঠানে ডিআইজি (এইচআরএম ও ঢাকা মেট্রো) মো. মাইনুল হাসান, ডিআইজি (অর্গানাইজড ক্রাইম) কুসুম দেওয়ান, ডিআইজি (চট্টগ্রাম ও সিলেট) মো. হাবিবুর রহমান, ডিআইজি (খুলনা, বরিশাল, রাজশাহী ও রংপুর) শেখ নাজমুল আলম, ডিআইজি (ঢাকা ও ময়মনসিংহ) মো. ইমাম হোসেন, ডিআইজি (ফরেনসিক) এ কে এম নাহিদুল ইসলাম, ডিআইজি (সিপিসি) শ্যামল কুমার নাথসহ সিআইডির অন্যান্য কর্মকর্তারা এবং কৃতি শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৮১৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
এমএমআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।